সারাদেশে পূজামণ্ডপে হামলা : চাঁদপুরে সংঘর্ষে নিহত ৩

আগের সংবাদ

বিশ্বকাপে বাংলাদেশের টার্গেট কী? প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ-সাকিবের মাঠে নামা নিয়ে দোটানা

পরের সংবাদ

ডিজিটাল সেবা সহায়তার সম্মাননা পেলেন বিসিক চেয়ারম্যান

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের (সিএমএসএমই) উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য ‘বিসিক অনলাইন মার্কেটে’ বিপণন, শিল্প উদ্যোক্তাদের সব সেবা একই ছাতার নিচ থেকে দেয়ার জন্য ‘বিসিক ওয়ান স্টপ সার্ভিস’ চালুকরণসহ করোনা চলার সময়ে ভার্চুয়াল মেলা আয়োজনের জন্য সম্মাননা পেয়েছেন বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান, এনডিসি।
গতকাল বৃহস্পতিবার বিসিক ভবনে চলমান ‘বিসিক শরৎ উদ্যোক্তা হাট’-এ বিসিক চেয়ারম্যানের হাতে এ সম্মাননা স্মারক তুলে দেয় বিসিক উদ্যোক্তা ফোরাম। বিসিক উদ্যোক্তা ফোরামের পক্ষে পিপলস ফুটওয়্যার এন্ড লেদার গুডসের স্বত্বাধিকারী রেজবিন হাফিজ বিসিক চেয়ারম্যান মহোদয়ের হাতে এ সম্মাননা স্মারক তুলে দেন। এ সময় বিসিক পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ) জনাব নেপাল চন্দ্র কর্মকার, বিসিক সচিব জনাব মো. মফিদুল ইসলামসহ বিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং বিসিক উদ্যোক্তা ফোরামের সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন।

করোনা চলার সময়ে বিসিক উদ্যোক্তাদের পণ্য অনলাইনে বিপণনের জন্য ৮৮টি ভার্চুয়াল (অনলাইন) মেলার আয়োজন করেছে। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে ২৭টি মেলার আয়োজন করেছে বিসিক। বর্তমানে অনলাইন মেলার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে ফিজিক্যাল মেলা আয়োজনের প্রস্তুতি চলমান রয়েছে।
দেশের উদ্যোক্তাদের প্রয়োজনীয় সব সেবা একই ছাতার নিচ থেকে দেয়ার জন্য বিসিক চালু করেছে ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস)। বিসিক ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে ৩৫টি সরকারি দপ্তর/সংস্থার ২০০ টিরও বেশি সেবা পর্যায়ক্রমে দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। সিএমএসএমই উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য প্রদর্শন ও বিপণনের জন্য বিসিক চালু করেছে অত্যাধুনিক ই-কমার্স প্ল্যাটফর্ম ‘বিসিক অনলাইন মার্কেট’। বিসিক অনলাইন মার্কেটে পণ্য বিপণনের জন্য উদ্যোক্তারা বিনামূল্যে তাদের শপের জন্য আবেদন করতে পারবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়