সারাদেশে পূজামণ্ডপে হামলা : চাঁদপুরে সংঘর্ষে নিহত ৩

আগের সংবাদ

বিশ্বকাপে বাংলাদেশের টার্গেট কী? প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ-সাকিবের মাঠে নামা নিয়ে দোটানা

পরের সংবাদ

হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগী ২১ হাজার ছুঁইছুঁই

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দৈনিক উঠানামার মধ্য দিয়েই হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা প্রায় ২১ হাজারে পৌঁছেছে। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরো ১৮৩ জন। তাদের মধ্যে ১৩২ জন ঢাকার এবং ৫১ জন ঢাকার বাইরের হাসপাতালে চিকিৎসাধীন। এর আগে বুধবার ২১১, মঙ্গলবার ১৮২, সোমবার ২০৭, রবিবার ২১১ এবং শনিবার ২২৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছিলেন।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৯০৬ জন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৭৪০ জন। আর অনান্য বিভাগে ভর্তি আছেন ১৬৬ জন।
চলতি বছরের ১৪ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২০ হাজার ৯১২ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৮২ জনের। হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ১৯ হাজার ৯২৪ জন। মাসভিত্তিক হিসাব অনুযায়ী, এ বছরের জানুয়ারিতে ৩২, ফেব্রুয়ারিতে ৯, মার্চে ১৩, এপ্রিলে ৩, মে মাসে ৪৩, জুনে ২৭২ এবং জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। এদের মধ্যে মৃত্যু হয় ১২ জনের। আগস্টে হাসপাতালে ভর্তি হওয়া ৭ হাজার ৬৯৮ জন ডেঙ্গু রোগীর মধ্যে ৩৪ জন মারা যান। সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন রোগী হাসপাতালে ভর্তি হন, মৃত্যু হয় ২৩ জনের। আর চলতি অক্টোবর মাসের ১৪ দিনে ২ হাজার ৭১৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। মারা গেছেন ১৩ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়