সারাদেশে পূজামণ্ডপে হামলা : চাঁদপুরে সংঘর্ষে নিহত ৩

আগের সংবাদ

বিশ্বকাপে বাংলাদেশের টার্গেট কী? প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ-সাকিবের মাঠে নামা নিয়ে দোটানা

পরের সংবাদ

স্বরাষ্ট্রমন্ত্রী : পূজামণ্ডপে হামলায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন জানিয়েছেন, সারাদেশে পূজামণ্ডপে হামলা ও ভাঙচুরের পেছনে কারা জড়িত, তা খুঁজে বের করা হবে। যারা এই ধরনের অপচেষ্টা অব্যাহত রাখবেন, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। উসকানিদাতা বা ষড়যন্ত্রকারীদেরও আইনের আওতায় আনা হবে। এ বিষয়ে সরকার কঠোর অবস্থানে রয়েছে। গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কুমিল্লার ঘটনা নিয়ে যারা ফেসবুকে গুজব ছড়াচ্ছে, তাদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসা হবে। ইতোমধ্যে সন্দেহভাজন কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে, জিজ্ঞাসাবাদ চলছে। আরো কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে। শিগগিরই তাদের গ্রেপ্তার করা হবে। তিনি আরো বলেন, ফেসবুকে পুলিশের আইজির ভুয়া আইডি থেকে ‘পূজা বন্ধের নির্দেশনা’ দেয়া হয়েছে। এই ধরনের কোনো নির্দেশনা আমরা দেইনি। যারা এই ধরনের অপচেষ্টা করছেন বা করে যাচ্ছেন, তাদেরও চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে যেনও কেউ গুজব না ছড়ায়।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কুমিল্লার একটি পূজামণ্ডপে অনাকাক্সিক্ষত ঘটনা আমাদের নজরে এসেছে। আমাদের নিরাপত্তা বাহিনী তদন্ত শুরু করেছে। হৃদয়বিদারক কিছু ঘটনাও ঘটেছে। চাঁদপুরের হাজীগঞ্জে চারজন মানুষ নিহত হয়েছেন। সিলেটের জকিগঞ্জ, চট্টগ্রামের বাঁশখালীসহ বিভিন্ন জায়গায় বিভিন্ন ঘটনা ঘটেছে। তিনি বলেন, নিহতের ঘটনায় কারো গাফিলতি যদি থাকে, আমরা সেটাও দেখছি। আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
আসাদুজ্জামান খাঁন বলেন, যারা ধর্মকর্ম করেন, যারা ধর্মকর্মে বিশ্বাস করেন, তারা এ ধরনের ঘটনা ঘটাতে পারেন না। আমাদের দেশে সম্প্রীতির যে মেলবন্ধন আছে, সেটা বিনষ্ট করার একটা প্রচেষ্টা বলে আমরা মনে করি।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রতিমা বিসর্জন পর্যন্ত যেন কোনো বিশৃঙ্খলা না হয়, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী সর্বাত্মক সহযোগিতা করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়