সারাদেশে পূজামণ্ডপে হামলা : চাঁদপুরে সংঘর্ষে নিহত ৩

আগের সংবাদ

বিশ্বকাপে বাংলাদেশের টার্গেট কী? প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ-সাকিবের মাঠে নামা নিয়ে দোটানা

পরের সংবাদ

সপ্তাহ পরে করোনায় মৃত্যু ফের একক সংখ্যায়

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনায় আক্রান্ত হয়ে দৈনিক মৃতের সংখ্যা এক সপ্তাহ পর আবার একক সংখ্যায় নেমে এসেছে। গত ১০ মার্চ ৬ জনের মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। আর গতকাল বৃহস্পতিবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭ জনের। সংক্রমণ ধরা পড়েছে ৪৬৬ জনের নমুনায়। নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ২ দশমিক ১৬ শতাংশ।
প্রসঙ্গত, গত বুধবার ১৭ জনের মৃত্যু ৫১৮ রোগী শনাক্ত এবং শনাক্তের হার ছিল ২ দশমিক ৩৪ শতাংশ। গত মঙ্গলবার ১৪ জনের মৃত্যু ও নতুন শনাক্ত রোগী ছিল ৫৪৩ জন। শনাক্তের হার ছিল ২ দশমিক ৩৫ শতাংশ। গত সোমবার ১১ জনের মৃত্যু ও ৫৯৯ জন নতুন রোগী শনাক্ত হয়। আর শনাক্তের হার ছিল ২ দশমিক ৫৮ শতাংশ। গত রবিবার ১৪ জনের মৃত্যু ও ৪৮১ জন রোগী শনাক্ত হয়। গত শনিবার ২০ জনের মৃত্যু ও ৪১৫ জন নতুন রোগী শনাক্ত হয়।
গতকালের বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় ৮২৯টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ২১ হাজার ৫৬৮টি। সুস্থ হয়েছেন ৬৯৫ জন। এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৫৮ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৫৬ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৭৭ শতাংশ।
সরকারি হিসাব অনুযায়ী, দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪২ হাজার ২৬৫ জন। মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৬৪ হাজার ৪৮৫ জন। তাদের মধ্যে ১৫ লাখ ২৬ হাজার ৩৬৮ জন সুস্থ হয়েছেন। আর মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭৩৭ জনের। এর মধ্যে ১৭ হাজার ৭৭১ জন পুরুষ আর ৯ হাজার ৯৬৬ জন নারী।
গত ২৪ ঘণ্টায় মৃত ৭ জনের মধ্যে পুরুষ ৩ জন এবং নারী ৪ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ৫ জন ও বেসরকারি হাসপাতালে ২ জনের মৃত্যু হয়েছে। বয়স বিবেচনায় চল্লিশোর্ধ্ব ১ জন, পঞ্চাশোর্ধ্ব ৪ জন আর সত্তরোর্ধ্ব ১ জন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগের ৩ জন, চট্টগ্রামে ২ জন, রাজশাহীতে ১ জন আর খুলনায় ১ জনের মৃত্যু হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়