সারাদেশে পূজামণ্ডপে হামলা : চাঁদপুরে সংঘর্ষে নিহত ৩

আগের সংবাদ

বিশ্বকাপে বাংলাদেশের টার্গেট কী? প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ-সাকিবের মাঠে নামা নিয়ে দোটানা

পরের সংবাদ

শিমুলিয়া-বাংলাবাজার : পরীক্ষামূলক ফেরি চলাচল শুরু

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

হিমা বেগম, মুন্সীগঞ্জ থেকে : পদ্মায় তীব্র ¯্রােতের কারণে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে চারদিন বন্ধ থাকার পর পরীক্ষামূলকভাবে আবারো শুরু হয়েছে ফেরি চলাচল। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ৩ নম্বর রো রো ফেরিঘাট থেকে ‘কুঞ্জলতা’ নামে একটি ফেরি ৩৪টি যানবাহন ও পর্যবেক্ষক দলসহ বাংলাবাজার ঘাটের উদ্দেশে ছেড়ে যায়। ফেরিটি সঠিকভাবে ঘাটে পৌঁছে আবার নির্বিঘেœ শিমুলিয়া ঘাটে পৌঁছাতে পারলে ফেরি চলাচল স্বাভাবিকভাবে শুরু হতে পারে বলে জানান বিআইডব্লিউটিসি সংশ্লিষ্টরা।
বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মোহাম্মদ ফয়সাল জানান, নদীর বর্তমান অবস্থা যাচাই করতে ৩৪টি যানবাহন নিয়ে পরীক্ষামূলকভাবে একটি ফেরি বাংলাবাজারের উদ্দেশে ছেড়ে যায়। এর মধ্যে পাঁচটি ছোট গাড়ি ও বাকিগুলো মোটরসাইকেল। ফেরিটি নির্বিঘেœ নৌরুট পাড়ি দিতে পারলে সে অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে, যে কবে থেকে ফেরি চলাচল শুরু করা যেতে পারে। পদ্মা নদীতে তীব্র ¯্রােতের কারণে দুর্ঘটনা এড়াতে দীর্ঘ ৪৭ দিন বন্ধ থাকার পর গত ৪ অক্টোবর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল শুরু হয়। এরপর ছয় দিন এ নৌরুটে ফেরি চলাচল করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়