সারাদেশে পূজামণ্ডপে হামলা : চাঁদপুরে সংঘর্ষে নিহত ৩

আগের সংবাদ

বিশ্বকাপে বাংলাদেশের টার্গেট কী? প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ-সাকিবের মাঠে নামা নিয়ে দোটানা

পরের সংবাদ

বাংলাদেশ থেকে সোর্সিং বাড়াবে বেনেটন

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিখ্যাত বৈশ্বিক পোশাক ব্র্যান্ড ইউনাইটেড কালারস অব বেনেটন বাংলাদেশ থেকে তার পোশাক সোর্সিং বাড়ানোর বিষয়ে ইচ্ছা প্রকাশ করেছে।
বেনেটন এশিয়া প্যাসেফিক লিমিটেডের হেড অব অপারেশনস মনিকা জোশী গতকাল বৃহস্পতিবার গুলশানস্থ বিজিএমইএ পিআর অফিসে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে সাক্ষাৎকালে এ পরিকল্পনার কথা জানান। বিজিএমইএ এর সহ-সভাপতি মিরান আলী এ সময় উপস্থিত ছিলেন।
আলোচনা চলাকালে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান পণ্যের বৈচিত্র্যকরণ, বিশেষ করে নন-কটন ও হাই-এন্ড পণ্যের দিকে বাংলাদেশের পোশাক শিল্প যে ক্রমাগতভাবে তার মনোযোগ বাড়াচ্ছে, তা উল্লেখ করেন। তিনি বেনেটন’কে অনুরোধ জানান যেন উচ্চ চাহিদাসম্পন্ন পোশাক তৈরিতে বাংলাদেশে তার সরবরাহকারীদের সক্ষমতা তৈরিতে সমর্থন ও সহযোগিতা দেয়। তিনি বেনেটনকে বাংলাদেশ থেকে অধিক পোশাক সোর্সিং করার বিষয়ে বিজিএমইএর পক্ষ থেকে সহায়তার আশ্বাস দেন।
বিজিএমইএ সভাপতি আরো বলেন, বৈশ্বিক সাপ্লাই চেইনে ইয়ার্ন, কেমিক্যাল এবং অন্যান্য কাঁচামালের দাম বেড়ে যাওয়ায় পোশাক শিল্পে উৎপাদন ব্যয় বেড়ে গেছে। এ প্রেক্ষিতে তিনি সাপ্লাই চেইনকে টেকসই করতে পোশাকের ন্যায্য মূল্য এবং সাপ্লাই চেইনের অংশীদারদের প্রতি সহানুভুতিশীল হওয়ার উপর গুরুত্বারোপ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়