সারাদেশে পূজামণ্ডপে হামলা : চাঁদপুরে সংঘর্ষে নিহত ৩

আগের সংবাদ

বিশ্বকাপে বাংলাদেশের টার্গেট কী? প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ-সাকিবের মাঠে নামা নিয়ে দোটানা

পরের সংবাদ

পরশুরামে ৩ ইউপি নির্বাচন : আগাম প্রচারণায় মাঠে ১৬ মনোনয়নপ্রত্যাশী

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আবদুল মান্নান, পরশুরাম (ফেনী) থেকে : আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে ঘিরে পরশুরাম উপজেলার নির্বাচনী এলাকার মাঠ সরগরম হয়ে উঠেছে। উপজেলার ৩টি ইউনিয়নের মনোনয়নপ্রত্যাশী চেয়ারম্যান প্রার্থীরা নির্বাচন ঘিরে প্রচারণায় মাঠে চষে বেড়াচ্ছেন। দলীয় কর্মীদের মনোযোগ আকর্ষণের জন্য মনোনয়নপ্রত্যাশীরা নির্বাচন শুরুর আগেই উঠান বৈঠকসহ গ্রামে গ্রামে ঘুরে বেড়াচ্ছেন। খোঁজ নিয়ে জানা যায়, বিএনপি নির্বাচনে না আসায় উপজেলার ৩টি ইউনিয়নে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে ১৪ জন ও ২ জন সাংবাদিকসহ ১৬ জন মনোনয়নপ্রত্যাশী নিজ নিজ ইউনিয়নে মনোনয়ন লাভের আশায় দৌড়ঝাঁপ শুরু করেছেন।
মির্জানগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মির্জানগর ইউনিয়ন পরিষদের তিনবারের নির্বাচিত চেয়ারম্যান নুরুজ্জামান ভুট্টো বলেন, মির্জানগর ইউনিয়নকে একটি জ্ঞানভিত্তিক তথ্যপ্রযুক্তিনির্ভর অসাম্প্রদায়িক ইউনিয়ন হিসেবে গড়তে আমি আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশা করছি।
জেলা আওয়ামী যুবলীগের সদস্য ও মির্জানগর ইউপির ১নং ওয়ার্ডের সাবেক মেম্বার ফখরুল ইসলাম ফারুক আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করবেন বলে জানিয়েছেন। ফখরুল ইসলাম ফারুক তার সময়ে ওয়ার্ড পর্যায়ে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডসহ মাদক, সন্ত্রাস, ইভটিজিংমুক্ত ওয়ার্ড গঠনে যেমন সোচ্ছার ছিলেন, তেমনি সমগ্র ইউনিয়নকে উন্নয়নের রোল মডেল হিসেবে গড়তে নির্বাচন করতে চান বলে জানিয়েছেন।
একই দিকে ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান আলী আকবর ভূঞা, উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক মিরু মজুমদার, আমরা মুক্তিযুদ্ধা সন্তান কমিটির ফেনী জেলা আহ্বায়ক মোর্শেদ হামদান দলীয় মনোনয়ন পাওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। একই ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাংবাদিক শাহাদাত হোসেনও নির্বাচন করবেন বলে জানিয়েছেন। বক্সমাহমুদ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী অতীতের ভুল-ত্রæটি কাটিয়ে গত ৫ বছরে তার আমলে এলাকায় রাস্তাঘাট, পুলকালভার্টসহ স্কুল-মাদ্রাসায় যেমন উন্নয়ন কর্মকাণ্ড করেছেন, তেমনি তিনি পুনরায় নির্বাচিত হলে অত্র ইউনিয়নে অসম্পূর্ণ কাজ শেষ করতে আবারো চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে ঘোষণা দিয়ে সবার সহযোগিতা ও দোয়া চেয়েছেন। এছাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল গফুর ভূঞা, জেলা ছাত্রলীগের সহসভাপতি ইকবাল মাহমুদ সৈকত নৌকার মাঝি হতে মাঠে তৎপর রয়েছেন। একই ইউনিয়নে সম্ভাব্য স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাংবাদিক মহিউদ্দিন সোহেলের নাম শোনা যাচ্ছে। ইকবাল মাহমুদ সৈকত বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তোলার যে স্বপ্ন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, সেই স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে তারুণ্যের শক্তিকে কাজে লাগাতে নির্বাচন করতে চাচ্ছি। নিজের তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে উন্নয়নমূলক কর্মকাণ্ডের মাধ্যমে মাদক, সন্ত্রাসমুক্ত একটি অসাম্প্রদায়িক ইউনিয়ন গঠনের লক্ষ্যে দলীয় মনোনয়নের প্রত্যাশা করছি।
চিথলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে সম্ভাব্য তালিকায় রয়েছেন বর্তমান চেয়ারম্যান জসিম উদ্দিন ভূঞা, সাবেক চেয়ারম্যান মুজিবুল হক মজনু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম সফিকুল ইসলাম মহিম। তিনি জানান, দলের হাইকমান্ডের বিবেচনায় দলের সিদ্ধান্তের প্রতি সম্মান রেখে একটি স্বচ্ছ ও জবাবদিহিমূলক ডিজিটাল ইউনিয়ন গঠনের লক্ষ্যে দলীয় মনোনয়ন প্রত্যাশা করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়