সারাদেশে পূজামণ্ডপে হামলা : চাঁদপুরে সংঘর্ষে নিহত ৩

আগের সংবাদ

বিশ্বকাপে বাংলাদেশের টার্গেট কী? প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ-সাকিবের মাঠে নামা নিয়ে দোটানা

পরের সংবাদ

ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগ : তসলিমা নাসরিনের বিরুদ্ধে চার্জশিট

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এক নিবন্ধে মুসলমানদের ধর্মানুভূতিতে আঘাত করার অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় লেখিকা তসলিমা নাসরিনসহ তিনজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেছেন মামলার তদন্ত কর্মকর্তা সিটিটিসি ইউনিটের পরিদর্শক নাজমুল নিশাত। চার্জশিটভুক্ত বাকি দুই আসামি হলেন- উইমেন চ্যাপ্টারের সম্পাদক সুপ্রীতি ধর ও ভারপ্রাপ্ত সম্পাদক সুচিষ্মিতা সিমন্তি। গতকাল বৃহস্পতিবার আদালতের মামলাসংশ্লিষ্ট শাহজাহানপুর থানার সাধারণ নিবন্ধন শাখা সূত্রে বিষয়টি জানা গেছে।
জানা যায়, গত ৩ অক্টোবর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একজনকে অব্যাহতি ও তসলিমাসহ তিনজনকে অভিযুক্ত করে মামলার চার্জশিট দাখিল করা হয়। উইমেন চ্যাপ্টারের উপদেষ্টা লীনা হকের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ও তার নাম-ঠিকানা সংগ্রহ করতে না পারায় তাকে মামলা থেকে অব্যাহতি দিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা। অন্যদিকে অভিযুক্ত তিন আসামি পলাতক থাকায় ইন্টারপোলের মাধ্যমে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করতেও আবেদন করা হয়।
জানা যায়, ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগে ২০১৮ সালের ১৯ এপ্রিল ঢাকার সাইবার ট্রাইব্যুনালে তসলিমা নাসরিনসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন মাসিক আল বাইয়্যিনাত সম্পাদক আল্লামা মুহম্মদ মাহবুব আলম। মামলার এজাহারে বলা হয়, উইমেন চ্যাপ্টার নামক ওয়েবসাইটের মাধ্যমে সুপ্রীতি ধর, সুচিষ্মিতা সিমন্তি ও লীনা হকরা প্রায়ই পবিত্র ইসলামের বিরুদ্ধে বিদ্বেষমূলক লেখা প্রকাশ করেন। ২০১৮ সালের ১৭ এপ্রিল বিকালে তসলিমা নাসরিনের ‘ধর্ষকের কাছে নারীর কোনো ধর্ম নেই’ শীর্ষক একটি নিবন্ধ প্রকাশিত হলে সেটি বাদীর ধর্মানুভূতিতে আঘাত করেছে বলে উল্লেখ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়