সারাদেশে পূজামণ্ডপে হামলা : চাঁদপুরে সংঘর্ষে নিহত ৩

আগের সংবাদ

বিশ্বকাপে বাংলাদেশের টার্গেট কী? প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ-সাকিবের মাঠে নামা নিয়ে দোটানা

পরের সংবাদ

ডেল্টা লাইফে আবারো প্রশাসক বদল

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অনিয়মের অভিযোগ তুলে চলতি বছরের ফেব্রুয়ারিতে পুঁজিবাজারে তালিকাভুক্ত ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সে প্রশাসক নিয়োগ বিমা খাতের নিয়ন্ত্রক সংস্থা বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। প্রথমে মাসিক ৪ লাখ টাকা সম্মানীতে আইডিআরএর সাবেক সদস্য সুলতান-উল-আবেদীন মোল্লাকে প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয়। তবে চার মাস না যেতেই গত জুনে তার নিয়োগ বাতিল করে নতুন প্রশাসক নিয়োগ দেয়া হয় কোম্পানিটিতে।
এ দফায় প্রশাসক হিসেবে নিয়োগ পান সাবেক যুগ্ম সচিব প্রফেসর মো. রফিকুল ইসলাম। তার সম্মানীও সুলতান-উল-আবেদীনের মতো রাখা হয়। তবে গত ১০ অক্টোবর ব্যক্তিগত কারণ দেখিয়ে প্রশাসক পদ থকে পদত্যাগ করেন মো. রফিকুল ইসলাম। ফলে বিমা কোম্পানিটিতে আবারো নতুন প্রশাসক নিয়োগ দিয়েছে আইডিআরএ। এ দফায় প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক সচিব ও আইডিআরএর সাবেক সদস্য মো. কুদ্দুস খান।
নতুন প্রশাসকের সম্মানী ৫০ হাজার টাকা বাড়িয়ে সাড়ে চার লাখ টাকা নির্ধারণ করা হয়েছে।
এ বিষয়ে ১৩ অক্টোবর আইডিআরএ থেকে কুদ্দুস খানকে পাঠানো চিঠিতে বলা হয়েছে, আপনার মাসিক সম্মানী সর্বমোট ৪ লাখ ৫০ হাজার টাকা নির্ধারণ করা হলো। উৎসব ভাতা মোট সম্মানীর ৬০ শতাংশ প্রাপ্ত হবেন। প্রশাসক ডেল্টা লাইফের কার্যক্রম ব্যবস্থাপনার ক্ষেত্রে সর্বাত্মক মিতব্যয়িতা ও কর্মদক্ষতার সঙ্গে বিমা আইন-২০১০ অনুযায়ী রুটিন কার্যক্রম পরিচলনা করবেন। প্রশাসক শিগগির নিয়োজিত অডিট ফার্ম এবং প্রয়োজনে দেশি বা বিদেশি একচুয়ারিয়াল ফার্ম দিয়ে ২০২১ সালের ১০ ফেব্রুয়ারি পর্যন্ত কোম্পানির নিরীক্ষা কার্যক্রম সম্পন্ন করবেন বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়