সারাদেশে পূজামণ্ডপে হামলা : চাঁদপুরে সংঘর্ষে নিহত ৩

আগের সংবাদ

বিশ্বকাপে বাংলাদেশের টার্গেট কী? প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ-সাকিবের মাঠে নামা নিয়ে দোটানা

পরের সংবাদ

ইন্টার মিলান কেনার ছক কষছেন সৌদি যুবরাজ

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান কয়েক দিন আগে ইংলিশ ক্লাব নিউক্যাসেলের মালিকানা কিনে নেন। এবার তার নজর পড়েছে ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলানের দিকে। যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নামে সরাসরি ক্লাবটি কেনা হয়নি। মূলত তার তৈরি করা পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড নিউক্যাসেল কিনে নেয়। এখন সৌদি যুবরাজ শুধু একটি ক্লাব কিনেই সীমাবদ্ধ থাকতে চান না। নিজের ডানা মেলতে চান ইউরোপের আরো অন্যান্য জায়গায়।
করোনা ভাইরাসের প্রভাবে এখন আর্থিক সংকটে আছে ইন্টার মিলান। বর্তমানে এ ক্লাবটির মালিক হলো চীনা ধনকুবের স্টেভেন জেং ও তার কোম্পানি সুনিং গ্রুপ। করোনার কারণে এ ধনকুবেরের ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর আয়ও নাটকীয়ভাবে অনেক বেশি কমে গেছে। ফলে তারা টাকা ঢালতে পারছে না। এ কারণে এখন ক্লাবটি বিক্রি করে দিতে চান তিনি। জানা গেছে, সৌদি আরবের কাছ থেকে ১ বিলিয়ন ডলার পেলেই মালিকানা বিক্রি করে দেবেন স্টেভেন জেং। আর ইন্টারের নতুন মালিক হবেন যুবরাজ সালমান ও তার প্রতিষ্ঠান।
আর্থিক সমস্যা থাকলেও গত মৌসুমে সিরি আর শিরোপা জয় করে নেয় ইন্টার মিলান। জুভেন্টাসকে সরিয়ে তারা দীর্ঘ ১১ বছর পর ইতালির চ্যাম্পিয়ন হয়। তবে মৌসুম শেষে নিজেদের সেরা খেলোয়াড় রোমেলু লুকাকুকে ছেড়ে দিতে হয়। আবার লুকাকুর বিদায়ের পর তারা ভালো কোনো খেলোয়াড়ও কিনতে পারেনি। এখন তাই বর্তমান মালিককে ১ বিলিয়ন ডলার দিলেই তারা ছেড়ে দিবে মালিকানা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়