সারাদেশে পূজামণ্ডপে হামলা : চাঁদপুরে সংঘর্ষে নিহত ৩

আগের সংবাদ

বিশ্বকাপে বাংলাদেশের টার্গেট কী? প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ-সাকিবের মাঠে নামা নিয়ে দোটানা

পরের সংবাদ

অভিষেকের অপেক্ষা বাড়ছে রামোসের

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ফরাসি ক্লাব পিএসজির সঙ্গে স্প্যানিশ তারকা ফুটবলার সার্জিও রামোস চুক্তিবদ্ধ হয়েছেন তিন মাসেরও বেশি সময়। কিন্তু ইনজুরিতে ভুগে এখন পর্যন্ত দলটির জার্সি গায়ে জড়াতে পারেননি রিয়ালের সাবেক এই অধিনায়ক। ফলে লা লিগার দুই চিরপ্রতিদ্ব›দ্বী মেসি ও রামোসকে প্যারিসে বন্ধুরূপে এখনো দেখতে পারেনি ফুটবলপ্রেমীরা। আশার কথা ইনজুরি কাটিয়ে সুস্থ হয়েছেন স্প্যানিশ ডিফেন্ডার। তবে তাকে এখনই মাঠে নামাতে চান না পিএসজি কোচ মাওরিচিও পচেত্তিনো। পুরোপুরি ঝুঁকিমুক্ত হতে তাকে কোচ আরো সময় দিতে চান বলে জানা যায়। ফলে আগামী ১৫ অক্টোবর ফরাসি লিগে নামছেন না এই ডিফেন্ডার। তাছাড়া আগামী ১৯ অক্টোবর চ্যাম্পিয়ন্স লিগে আরবি লাইপজিগের বিপক্ষে পিএসজির জার্সি উঠছে না রামোসের গায়ে। তবে সব কিছু ঠিক থাকলে আগামী ২৯ অক্টোবর ফেঞ্চ লিগে লিলের বিপক্ষে মাঠে দেখা যাবে মেসি-রামোস জুটিকে।
পিএসজির জার্সিতে সার্জিও রামোসের অভিষেকের অপেক্ষা বেড়ে গেল আরেক দফা। আগামীকাল ফ্রেঞ্চ লিগ ওয়ানে অঁসির বিপক্ষে রামোসের খেলার সম্ভাবনার খবর সোমবার দিয়েছিল ফ্রান্সের সংবাদমাধ্যম ল্য পারিসিয়েন। তবে গতকাল এই দৈনিক পত্রিকাটিই জানায়, আগামী ম্যাচে খেলতে পারবেন না তিনি। এখনো আলাদাভাবেই অনুশীলন চালিয়ে যাচ্ছেন ৩৫ বছর বয়সি এই সেন্টার-ব্যাক। চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের পরবর্তী ম্যাচে আগামী ১৯ অক্টোবর লাইপজিগের বিপক্ষে খেলবে মাওরিসিও পচেত্তিনোর দল। ওই ম্যাচেও স্প্যানিশ তারকার খেলার সম্ভাবনা নেই বলে জানিয়েছে ল্য পেরিসিয়েন। এর আগে বুধবার স্প্যানিশ সংবাদমাধ্যম এল চিরিংগিতোয় সাংবাদিক হুয়ানফে সানসও একই কথা বলেছেন। তার মতে, ঝুঁকি এড়াতেই রামোসকে নিয়ে তাড়াহুড়া করছে না প্যারিসের দলটি। ‘সার্জিও রামোস সুস্থ হয়ে উঠেছে, কিন্তু তিনি শুক্রবার খেলবেন না। চিকিৎসকদের থেকেও সবুজ সংকেত পেয়েছেন তিনি। কিন্তু লম্বা সময় বাইরে থাকায় খেলোয়াড় বা কোচ (পচেত্তিনো) কেউই তাড়াহুড়ো করতে চান না।’ ‘আগেও একবার এমন ঘটনা ঘটেছে যে অনুশীলনে ফেরার পর প্রথম সেশনেই পুরনো চোট আবার মাথাচাড়া দিয়েছিল। তারা এক সপ্তাহের জন্য তাকে নিয়ে আরো একটি মাসের ঝুঁকি নিতে চায় না।’ গ্রীষ্মের দলবদলে ফ্রি এজেন্ট হিসেবে রিয়াল মাদ্রিদ থেকে দুই বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দেন রামোস। কিন্তু পুরনো চোট নিয়ে এখনো ভুগছেন তিনি। লিগে ৯ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মেসি-নেইমারদের দল।
অন্যদিকে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে নিজ দেশের সঙ্গে যুক্ত আছেন দলের দুই তারকা নেইমার ও লিওনেল মেসি। পেরুর বিপক্ষে আর্জেন্টিনার এবং উরুগুয়ের বিপক্ষে ব্রাজিলের ম্যাচ শেষে দুই সতীর্থ পথ ধরবেন প্যারিসের। অঁসির বিপক্ষে ম্যাচে এই দুই তারকাকে একাদশে পাবে না কোচ। তবে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে লাইপজিগের বিরুদ্ধে পিএসজির জার্সি গায়ে দেখা যাবে এই দুই ফরোয়ার্ডকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়