করোনা পরিস্থিতি : শনাক্ত কমলেও প্রাণহানি কিছুটা বেড়েছে

আগের সংবাদ

আতঙ্কিত চট্টগ্রামের হিন্দু ধর্মাবলম্বীরা : বিভিন্ন স্থানে পূজামণ্ডপ ও মন্দিরে হামলা-ভাঙচুর

পরের সংবাদ

২ হাজার কোটি টাকা পাচার : সাবেক এলজিইডি মন্ত্রীর এপিএস ফোয়াদ গ্রেপ্তার

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বিভাষ দত্ত, ফরিদপুর থেকে : দেশের বহুল আলোচিত দুই হাজার কোটি টাকা ম্যানিলন্ডারিং মামলার অন্যতম আসামি ও জেলা আওয়ামী লীগ সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়ি ভাঙচুর মামলার আসামি সাবেক স্থানীয় সরকারমন্ত্রীর এপিএস বহিষ্কৃত যুবলীগ নেতা এইচ এম ফোয়াদকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাত আড়াইটার দিকে ভাটারা থানার সহযোগিতায় তাকে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়।
তার আটকের বিষয়ে গতকাল বুধবার দুপুরে ফরিদুপরের পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত প্রেস কনফারেন্সে অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা বলেন, মঙ্গলবার রাতে জেলা গোয়েন্দা পুলিশ দল গোপন সংবাদের ভিত্তিতে ভাটারা থানার সহযোগিতায় তাকে ঢাকা থেকে গ্রেপ্তার করে। তিনি বলেন, তাকে রাজবাড়ীর রাস্তার মোড়ের ছোটন হত্যা মামলার সন্দেহভাজন আসামি হিসেবে গ্রেপ্তার দেখানো হয়েছে। এই মামলায় তাকে আদালতে পাঠিয়ে রিমান্ডের আবেদন জানানো হবে। এই মামলা ছাড়াও দুই হাজার কোটি টাকা ম্যানিলন্ডারিং মামলা ও জেলা আওয়ামী লীগ সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়ি ভাঙচুর ঘটনার মামলা অন্যতম।
অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা আরো জানান, এ এইচ এম ফোয়াদ দীর্ঘ ১০ বছর ধরে ফরিদপুর শহরে হেলমেট বাহিনী, হাতুড়ি বাহিনী গঠন করে টেন্ডারবাজি, চাঁদাবাজিসহ বিভিন্ন সরকারি অফিসে ত্রাস সৃষ্টি করে অবৈধ সম্পদ অর্জন করেছেন। ফোয়াদের বিরুদ্ধে মানিলন্ডারিং মামলাসহ কোতোয়ালি থানায় হত্যা, চাঁদাবাজির ৭টি মামলা রয়েছে। এসব মামলার প্রত্যেকটিতে তার বিরুদ্ধে আদালতে চাজর্শিট দেয়া হয়েছে। এর মধ্যে তিনটি মামলায় ওয়ারেন্ট রয়েছে। তিনি বলেন, ফোয়াদ দীর্ঘদিন আত্মগোপন করেছিলেন ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে। তাকে ধরতে পুলিশ দেশের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়েছিল এর আগে।
ফোয়াদকে বিকালে আদালতে পাঠিয়ে ১০ দিনের রিমান্ড চাওয়ার কথা জানানো হয় প্রেস ব্রিফিংয়ে। উল্লেখ্য, ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার দক্ষিণ বিলনালিয়া গ্রামের মৃত মোজাহারুল হক চোকদারের ছেলে এ এইচ এম ফোয়াদ। গত বছর জেলা আওয়ামী লীগ সভাপতির বাড়িতে হামলার ঘটনায় দায়েরকৃত মামলার পর ফরিদপুরে বিশেষ শুদ্ধি অভিযান শুরু হলে ফোয়াদ গা ঢাকা দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়