করোনা পরিস্থিতি : শনাক্ত কমলেও প্রাণহানি কিছুটা বেড়েছে

আগের সংবাদ

আতঙ্কিত চট্টগ্রামের হিন্দু ধর্মাবলম্বীরা : বিভিন্ন স্থানে পূজামণ্ডপ ও মন্দিরে হামলা-ভাঙচুর

পরের সংবাদ

মেয়র জাহাঙ্গীর আলম : শ্রমিকবান্ধব নগর গড়তে কাজ করে যাচ্ছি

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

এম নজরুল ইসলাম, গাজীপুর থেকে : গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম বলেছেন, সিটি করপোরেশন এলাকায় প্রায় ২৫ লাখ শ্রমিক বসবাস করেন। এই সিটিকে একটি শ্রমিকবান্ধব আধুনিক সিটিতে পরিণত করতে কাজ করে যাচ্ছি। আমরা চাই শ্রমিক ও মালিক পক্ষ মিলে যে কোনো সমস্যার সমাধান করবে। গতকাল বিকালে গাজীপুর মহানগর জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মেয়র বলেন, শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠার জন্য সিটি করপোরেশন এবং মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা থাকবে। তাদের সুখে-দুঃখে পাশে থাকব। শ্রমিকরা যাতে ট্রেনিংসহ অন্যান্য সুবিধাদি পায় সে জন্য আমরা সচেষ্ট রয়েছি। শ্রমিকবান্ধব আধুনিক শহর গড়ে তুলতে সবার সহযোগিতা চাই। ইতোমধ্যেই প্রায় ৭০ ভাগ কাজ শেষ করেছি। বিশ্বব্যাংক, জাইকাসহ বিভিন্ন দাতা সংস্থার সহযোগিতায় নগরের আটটি জোনের প্রতিটিতে যাতে এক লাখ করে শ্রমিক এক সঙ্গে বসবাস করতে পারে সে ধরনের পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে। শ্রমিক লীগ ও গার্মেন্টস শ্রমিক সংগঠনগুলোকে একসঙ্গে মিলেমিশে কাজ করার জন্য অনুরোধ করছি।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় এই শহর আধুনিক শহর হিসেবে গড়ে উঠেছে। সেই জায়গায় প্রধানমন্ত্রী বিদেশ থাকাকালীন একটি মহল এই সিটি করপোরেশনে অপপ্রচার ও মিথ্যাচার করে অপতৎপরতা চালিয়েছে। পরিকল্পিত নগরায়নে এবং আধুনিক শহর করতে আমি সবার সহযোগিতা চাই।
নগরের চান্দনা চৌরাস্তা এলাকায় নগর শ্রমিক লীগের আহ্বায়ক আবদুল মজিদ বিএসসির সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এস এম মোকসেদ আলম। উপস্থিত ছিলেন- সিরাজুল ইসলাম চৌধুরী, রিয়াজ মাহমুদ আয়নাল, কাউন্সিলর রফিকুল ইসলাম, হাজি আব্দুল কাদের মিয়া, এস এম আকরাম হোসেন, এস এম আলতাব হোসেন, কাজী সেলিম, কাউন্সিলর খোরশেদ আলম সরকার, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম নজরুল ইসলাম, সিদ্দিকুর রহগমান, আব্দুল হামিদ মুন্সি প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়