করোনা পরিস্থিতি : শনাক্ত কমলেও প্রাণহানি কিছুটা বেড়েছে

আগের সংবাদ

আতঙ্কিত চট্টগ্রামের হিন্দু ধর্মাবলম্বীরা : বিভিন্ন স্থানে পূজামণ্ডপ ও মন্দিরে হামলা-ভাঙচুর

পরের সংবাদ

মেন্টর ফি নেবেন না ধোনি

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলিদের মেন্টর হওয়ার জন্য কোনো ফি নেবেন না মহেন্দ্র সিং ধোনি। ভারতীয় গণমাধ্যম এক প্রতিবেদনে বিসিসিআই সচিব জয় শাহর বরাত দিয়ে বলা হয়েছে, ধোনি ভারতীয় দলের সঙ্গে কাজ করার জন্য পারিশ্রমিক হিসেবে কোনো টাকা নিচ্ছেন না।
ধোনি দায়িত্ব নেয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করে জয় শাহ বলেছেন, এমনিতেই ধোনি দায়িত্ব নেয়ায় আমরা কৃতজ্ঞ। ২৩ অক্টোবর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব শুরু হচ্ছে। এই বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর হিসেবে থাকছেন ধোনি। তিনি আপাতত আইপিএলের জন্য সংযুক্ত আরব আমিরাতে রয়েছেন। তার দল চেন্নাই সুপার কিংস ফাইনালে উঠেছে। আইপিএল শেষ হলে ধোনি দুবাইতে ভারতীয় দলের সঙ্গে যোগ দেবেন। ২০০৭ সালে প্রথমবারের মতো অধিনায়কত্বের দায়িত্ব পেয়েই ভারতকে এনে দেন টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা। ২০১১ সালে বিশ্বকাপে ভারতকে দ্বিতীয়বার বিশ্বজয়ের স্বাদ দেন ধোনি। বিশ্বের একমাত্র অধিনায়ক হিসেবে আইসিসি অনুমোদিত সবকটি ট্রফি জেতার নজির রয়েছে তার। আইপিএলেও সফল ধোনি। অধিনায়ক হিসেবে চেন্নাই সুপার কিংসকে তিনবার শিরোপা এনে দিয়েছেন তিনি। ধোনির নেতৃত্বে আইপিএলের ইতিহাসে ৯ বার ফাইনাল খেলেছে সিএসকে।
১৯৮১ সালের ৭ জুলাই ভারতের ঝাড়খন্ড রাজ্যের রাজধানী রাঁচিতে জন্মগ্রহণ করেন ধোনি। ২০০৪ সালের ২৩ ডিসেম্বর ২৩ বছর বয়সে বাংলাদেশের বিপক্ষে একদিনের ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। সেই সিরিজে জ্বলে উঠতে না পারলেও পরের বছর এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে সুযোগ পেয়েই করেন সেঞ্চুরি। তারপর তো লিখেছেন ইতিহাস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়