করোনা পরিস্থিতি : শনাক্ত কমলেও প্রাণহানি কিছুটা বেড়েছে

আগের সংবাদ

আতঙ্কিত চট্টগ্রামের হিন্দু ধর্মাবলম্বীরা : বিভিন্ন স্থানে পূজামণ্ডপ ও মন্দিরে হামলা-ভাঙচুর

পরের সংবাদ

ফরচুন সুজের মুনাফা বেড়েছে তিনগুণ

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত বছরের তুলনায় চলতি বছরের প্রথম প্রান্তিকে তিনগুণ মুনাফা হয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ফরচুন সুজ লিমিটেডের। কোম্পানিটির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এই চিত্র উঠে এসেছে। গতকাল বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে। ডিএসইর তথ্যমতে, ফরচুন সুজের ২০২১-২২ অর্থবছরের প্রথম প্রান্তিক অর্থাৎ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর সময়ে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ২৯ পয়সা, যা ২০২০ সালের একই সময়ে ছিল ৪৩ পয়সা। অর্থাৎ বছরের ব্যবধানে মুনাফা ৮৬ পয়সা বেড়েছে। ৩০ সেপ্টেম্বর ২০২১ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৫ টাকা ৫২ পয়সা। এর আগের বছর একই সময়ে ছিল ১৪ টাকা ২৪ পয়সা।
গত সোমবার (১১ অক্টোবর) কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা দেওয়া হয়। এর মধ্যে ১০ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ৯ ডিসেম্বর। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মধ্যে বিতরণের জন্য কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ নভেম্বর। কোম্পানির তথ্যমতে, ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরে ফরচুন সুজের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৯ পয়সা, যা আগের বছর ছিল ৮০ পয়সা।
সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ দিচ্ছে কোম্পানিটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়