করোনা পরিস্থিতি : শনাক্ত কমলেও প্রাণহানি কিছুটা বেড়েছে

আগের সংবাদ

আতঙ্কিত চট্টগ্রামের হিন্দু ধর্মাবলম্বীরা : বিভিন্ন স্থানে পূজামণ্ডপ ও মন্দিরে হামলা-ভাঙচুর

পরের সংবাদ

প্রশ্নফাঁস : বিচারের জন্য প্রস্তুত ঢাবি শিক্ষার্থীসহ ১২৫ জনের মামলা

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি, ব্যাংক, বিসিএস ও বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে পাবলিক পরীক্ষা আইনে ঢাবি শিক্ষার্থীসহ ১২৫ জনের বিরুদ্ধে মামলার আনুষ্ঠানিক বিচার শুরুর এক ধাপ এগিয়েছে। মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় গতকাল বুধবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু বকর ছিদ্দিক মামলার নথি সিএমএম বরাবর পাঠানোর আদেশ দেন। পরবর্তী সময়ে মামলাটি বদলির আদেশ দেয়া হবে বলে আদালত সূত্রে জানা গেছে।
এর আগে ২০১৮ সালের ২০ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার আগের রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হল থেকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক মহিউদ্দিন রানা ও আবদুল্লাহ আল মামুনকে আটক করে সিআইডি। পরের দিন তাদের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ও ১৯৮০ সালের পাবলিক পরীক্ষা আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়। এরপর তদন্ত করে ঢাবির ৮৭ শিক্ষার্থীসহ ১২৫ জনের বিরুদ্ধে পাবলিক পরীক্ষা আইনের মামলায় চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়