করোনা পরিস্থিতি : শনাক্ত কমলেও প্রাণহানি কিছুটা বেড়েছে

আগের সংবাদ

আতঙ্কিত চট্টগ্রামের হিন্দু ধর্মাবলম্বীরা : বিভিন্ন স্থানে পূজামণ্ডপ ও মন্দিরে হামলা-ভাঙচুর

পরের সংবাদ

নিহত ৩২ : নেপালে পাহাড়ি রাস্তা থেকে খাদে ছিটকে পড়ল বাস

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : নেপালে একটি বাস পাহাড়ি রাস্তার পাশে খাদে পড়ে অন্তত ৩২ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরো ডজনখানেক মানুষ। গত মঙ্গলবার দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় মুগু জেলায় এ দুর্ঘটনা ঘটে বলে স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়। নেপালের ইংরেজি নিউজ পোর্টাল মাই রিপাবলিকা জানায়, নেপালগঞ্জ শহর থেকে যাত্রী নিয়ে মুগু জেলার গামগাধি এলাকায় যাওয়ার পথে পিনাগাউন এলাকায় পাহাড়ি রাস্তা থেকে পিছলে কয়েকশ মিটার নিচে পড়ে যায় বাসটি।
পুলিশের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়, দুর্ঘটনার কারণ এখনো স্পষ্ট নয়। তবে ওই বাসের ব্র্যাক কাজ করছিল না বলে স্থানীয়ভাবে খবর পাওয়া গেছে। নেপালে প্রায়ই সড়ক দুর্ঘটনায় প্রাণহানি ঘটে। মূলত নি¤œমানের যোগাযোগ অবকাঠামো, বাজে সড়ক এবং বেহাল যানবাহনই এর মূল কারণ। বিবিসি জানায়, ওই বাসের যাত্রীদের মধ্যে অনেকেই নেপালের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দাশাইন (দুর্গার অবতার) উপলক্ষে বাড়ি ফিরছিলেন। দুর্ঘটনাস্থলের যেসব ছবি সোশাল মিডিয়ায় এসেছে, সেখানে আহত যাত্রীদের সরিয়ে নিতে দেখা গেছে উদ্ধার কর্মীদের। যাত্রীদের ব্যাগ ও ব্যক্তিগত জিনিসপত্র পড়ে থাকতে দেখা গেছে। দুর্ঘটনায় অন্তত ২৪ জন ঘটনাস্থলেই মারা যান, বাকিদের মৃত্যু ঘটে হাসপাতালে।
গুরুতর আহতদের মধ্যে ১৪ জনকে হেলিকপ্টারে করে হাসপাতালে পাঠানো হয় বলে জানায় মাই রিপাবলিকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়