করোনা পরিস্থিতি : শনাক্ত কমলেও প্রাণহানি কিছুটা বেড়েছে

আগের সংবাদ

আতঙ্কিত চট্টগ্রামের হিন্দু ধর্মাবলম্বীরা : বিভিন্ন স্থানে পূজামণ্ডপ ও মন্দিরে হামলা-ভাঙচুর

পরের সংবাদ

নিজে ঘটক, নিজেই বর, প্রতারণার টাকায় খামার

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : এম ওয়াদুদ জিয়া ওরফে জুয়েল (৩০)। বাসা দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায়। রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) থেকে বিবিএ ও এমবিএ সম্পন্ন করেছে। উদ্যোক্তা হতে অভিনব প্রতারণার ফাঁদ তৈরি করে। খোলে একাধিক ফেসবুক আইডি। ম্যাসেঞ্জারে মেয়েদের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে বিয়ের প্রলোভনে হাতিয়ে নিয়েছে প্রায় সাড়ে ৭ লাখ টাকা। কখনো বর, কখনো ঘটক আবার কখনো বরের বোন পরিচয়ে সম্পর্ক করে মেয়ের সঙ্গে। অবশেষে প্রযুক্তি ব্যবহার করে তাকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বুধবার দুপুর দেড়টায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক।
তিনি বলেন, তরুণীর প্রেমিকের ফেসবুক আইডি হ্যাক করে পরিচয় হয় ওই যুবকের। প্রথমে আমিনুল ইসলাম নামে আইডি খুললেও পরে আরো বিভিন্ন নামে আইডি খোলে সে। প্রেমের কথাবার্তার ফাঁকে বিয়ের প্রলোভনে টাকা চায় এবং হাতিয়ে নেয় কয়েক লাখ টাকা। ল্যাপটপ হারানো, ডেঙ্গু জ¦রে আক্রান্ত হওয়ার কথা বলে কয়েক দফায় টাকা নেয়। পরে মেয়ে তার সঙ্গে সাক্ষাৎ করতে রওনা হলে অন্য আইডি থেকে আগের আইডির আমিনুলের মৃত্যুর নাটকও সাজায় সে।
আরএমপি কমিশনার বলেন, এভাবে প্রায় সাড়ে ৭ লাখ টাকা হাতিয়ে নেয় জুয়েল। এ টাকা দিয়ে জমি কিনে এবং গরুর খামার গড়ে তোলে। ভুক্তভোগী তরুণী প্রতারিত হয়ে মামলা দায়ের করলে প্রযুক্তির মাধ্যমে তাকে ধরতে চেষ্টা চালানো হয়। পরে তাকে গ্রেপ্তার করা হলে জুয়েল নিজেই এসব কথা স্বীকার করে। তার ৯টি ভুয়া ফেসবুক আইডি ছিল। এসব আইডি ব্যবহার করে বর, ঘটক, বরের বোন পরিচয়ে হাতিয়ে নিয়েছিল টাকা।
গ্রেপ্তারকৃত জুয়েলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান আবু কালাম সিদ্দিক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়