করোনা পরিস্থিতি : শনাক্ত কমলেও প্রাণহানি কিছুটা বেড়েছে

আগের সংবাদ

আতঙ্কিত চট্টগ্রামের হিন্দু ধর্মাবলম্বীরা : বিভিন্ন স্থানে পূজামণ্ডপ ও মন্দিরে হামলা-ভাঙচুর

পরের সংবাদ

নাসিরনগরে ইউপি নির্বাচন : আ.লীগের মনোনয়ন পেলেন হিন্দু পল্লীতে হামলার ২ আসামি

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার হিন্দু পল্লীতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ মামলার চার্জশিটভুক্ত দুই আসামি দেওয়ান আতিকুর রহমান আঁখি ও আবুল হাসেমকে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হয়েছে। এর মধ্যে আবুল হাসেম নাসিরনগর সদর ইউনিয়ন এবং দেওয়ান আতিকুর রহমান আঁখি হরিপুর ইউনিয়নে দলীয় মনোনয়ন পেয়েছেন। এ দুজন নাসিরনগর উপজেলা সদরের গৌরমন্দির ভাঙচুর মামলার চার্জশিটভুক্ত আসামি। চার্জশিটভুক্ত আসামিদের মনোনয়ন দেয়ার বিষয়টি নিয়ে নাসিরনগর উপজেলাজুড়ে সমালোচনার ঝড় বইছে।
এর আগে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করার পর গত মঙ্গলবার সংবাদ বিজ্ঞপ্তিতে প্রার্থীদের নাম-তালিকা প্রকাশ করা হয়।
হিন্দু পল্লীতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ মামলার দুই আসামি আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার খবরে তীব্র সমালোচনার ঝড় বইছে। দলটির শীর্ষ নেতারা বলছেন, আবুল হাসেম ও দেওয়ান আতিকুর রহসান আঁখি যে মন্দির ভাঙচুর মামলার আসামি- সেটি দলের সভাপতির কাছে গোপন করা হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, আমরা জেলা বাছাই কমিটি থেকে তাদের ব্যাপারে আপত্তি দিয়েছিলাম। এরপরও এটি হয়েছে। মনে হয় তাদের মামলার বিষয়টি মনোনয়ন বোর্ডের সভায় উত্থাপিত হয়নি অথবা কেউ গোপন করেছে। কেন্দ্রের দৃষ্টিতে গেলে হয়তো এটি পরিবর্তন হবে।
উল্লেখ্য, ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননাকর একটি পোস্টের জেরে ২০১৬ সালের ৩০ অক্টোবর নাসিরনগর উপজেলা সদরে হিন্দু পল্লীতে হামলা চালিয়ে মন্দির ও ঘরবাড়ি ভাঙচুর এবং লুটপাট করে দুষ্কৃতিকারীরা। পরবর্তী সময়ে দুই দফায় হিন্দুদের কয়েকটি বাড়িতে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এসব ঘটনায় দায়ের করা মোট ৮টি মামলায় দুই হাজারেরও বেশি মানুষকে আসামি করা হয়। এর মধ্যে ২০১৭ সালের ১১ ডিসেম্বর গৌরমন্দির ভাঙচুর মামলায় নাসিরনগর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম ও হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখিসহ ২২৮ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দেয় পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়