করোনা পরিস্থিতি : শনাক্ত কমলেও প্রাণহানি কিছুটা বেড়েছে

আগের সংবাদ

আতঙ্কিত চট্টগ্রামের হিন্দু ধর্মাবলম্বীরা : বিভিন্ন স্থানে পূজামণ্ডপ ও মন্দিরে হামলা-ভাঙচুর

পরের সংবাদ

জয়ের সন্ধানে ফের মাঠে নামছে টাইগাররা

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো খেলতে এবং সেখানের কন্ডিশনের সঙ্গে নিজেদের মানিয়ে নিতে আগেই ওমানে গেছে টাইগাররা। সেখানে এক সপ্তাহের ক্যাম্প করে ২টি প্রস্তুতি ম্যাচ খেলার জন্য এখন আবুধাবিতে অবস্থান করছে লাল-সবুজের প্রতিনিধিরা। গত পরশু শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ। কিন্তু ম্যাচটিতে জ্বলে উঠতে পারেনি টাইগার ব্যাটাররা। এমনকি বোলাররা শুরুতে ভালো করলেও শেষ দিকে খেই হারায়।
ফলে প্রস্তুতি ম্যাচটি ৪ উইকেটে জিতেছে শ্রীলঙ্কা। আজ দ্বিতীয় অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে মাহমুদউল্লাহ বাহিনী। এ ম্যাচে জয়ের সন্ধানে মাঠে নামবে টাইগাররা। প্রথম প্রস্তুতি ম্যাচের ভুল-ত্রæটি শুধরে লড়াই করবেন মুশফিক-লিটনরা এমন প্রত্যাশা ভক্তদের। তাছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে পূর্ণ শক্তির দল মাঠে নামায়নি বাংলাদেশ। টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ পিঠের ইনজুরিতে ভুগছেন। তাই তাকে রাখা হয়েছে বিশ্রামে। ফলে প্রথম প্রস্তুতি ম্যাচে মাহমুদউল্লাহর পরিবর্তে বাংলাদেশ একাদশকে নেতৃত্ব দিয়েছেন লিটন কুমার দাস। মোহাম্মদ সাইফুদ্দিনও ইনজুরির জন্য বিশ্রামে আছেন। তার পরিবর্তে মাঠে নামেন তাসকিন। মোস্তাফিজুর রহমান আইপিএল থেকে ফেরায় বিশ্রামে আছেন। সব মিলিয়ে প্রথম ম্যাচে ব্যাটারদের ব্যর্থতায় সংগ্রহটা খুব একটা বড় করতে পারেনি টাইগাররা। তবে বোলাররা ম্যাচ এনে দিয়েছিলেন হাতের মুঠোয়। কিন্তু শেষ দিকে গিয়ে ছন্নছাড়া বোলিংয়ে প্রায় জেতা ম্যাচটিই হারতে হলো। আগে টস জিতে ব্যাটিং নিয়েও বাংলাদেশের ব্যাটাররা সফল হতে পারেননি। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৪৭ রান। শুরুতে ওপেনিং জুটি ক্লিক করতে পারেনি। দলীয় ৩১ রানে লিটন ব্যক্তিগত ১৬ রানে বিদায় নেন। তারপর আরেক ওপেনার নাঈম শেখও ১১ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন। এরপর সৌম্য-মুশফিক মিলে বড় জুটির দিকে এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু ওমানের বিপক্ষে ব্যর্থ মুশফিক শ্রীলঙ্কার বিপক্ষেও ফর্মহীন। ১৩ বলে ১৩ রান করে আউট হয়েছেন তিনি। মুশফিকের বিদায়ের পর আফিফও বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি। ১১ বলে ১১ রান করে তিনিও বিদায় নেন। তবে লঙ্কানদের বিপক্ষে দারুণ ইনিংস খেলেছেন সৌম্য সরকার। তিনি ২৬ বলে ১ চার ও ২ ছক্কায় ৩৪ রান করে সাঝঘরে ফিরেন। এছাড়া নুরুল হাসান সোহান ১৫, শামিম হোসেন ৫ ও মেহেদী হাসান ১৬ রান করেন। লঙ্কান বোলারদের মধ্যে দুস্মন্থ চামিরা ২৭ রানে সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন।
টাইগারদের দেয়া ১৪৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। তারপরও সহজেই ম্যাচ জিতেছে তারা। বাংলাদেশের বোলাররা লঙ্কান অন্য ব্যাটসম্যানদের আটকে রাখতে পারলেও চার নম্বরে নামা অভিস্কা ফার্নান্ডোকে থামাতে পারেননি। তার হাফসেঞ্চুরিতেই মূলত জয় পায় লঙ্কানরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়