করোনা পরিস্থিতি : শনাক্ত কমলেও প্রাণহানি কিছুটা বেড়েছে

আগের সংবাদ

আতঙ্কিত চট্টগ্রামের হিন্দু ধর্মাবলম্বীরা : বিভিন্ন স্থানে পূজামণ্ডপ ও মন্দিরে হামলা-ভাঙচুর

পরের সংবাদ

জবির মেডিকেল সেন্টারেই টিকা পাবে শিক্ষার্থীরা

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সব শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে টিকার বুথ স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। আগামী ২১ অক্টোবর বিশ্ববিদ্যালয়টির দিবস উদযাপনের দিনে এ টিকার বুথ উদ্বোধন করা হতে পারে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
বিশ্ববিদ্যালয়ে টিকার বুথ স্থাপনের জন্য গতকাল বুধবার তেজগাঁও হেলথ্ কমপ্লেক্স থেকে আসা একটি মেডিকেল টিম বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার পরিদর্শন করেন। পরিদর্শন শেষে টিম জানায়, টিকা দেয়ার জন্য যেসব ফরমালিটি মেইনটেইন করা দরকার সেগুলোর জন্য বিশ্ববিদ্যালয় প্রস্তুত। তবে আরো কিছু কাজ আছে আমরা সেগুলো দ্রুত সম্পন্ন করব। পরিদর্শনের সময় বিশ্ববিদ্যালয় ছাত্রকল্যাণ পরিচালক, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ সহকারী প্রক্টররা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়টির ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের টিকা প্রদানের জন্য সর্বশেষ তথ্য চাওয়া হয়েছে। বুথ থেকে শিক্ষার্থীরা সিনেফার্ম টিকা নিতে পারবে। যারা রেজিস্ট্রেশন করেনি তারা সরাসরি রেজিস্ট্রেশন করে টিকা দিতে পারবে। এছাড়া যাদের দ্বিতীয় ডোজ বাকি তারা আবেদনের পরিপ্রেক্ষিতে টিকা দিতে পারবে।
সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, টিকা কেন্দ্র স্থাপন ও বুথ উদ্বোধনের বিষয়ে আগামীকাল (আজ) মিটিং আছে। সেখানে সব সিদ্ধান্ত আমরা নিব। তবে ২১ অক্টোবর বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের দিনে টিকা বুথ উদ্বোধনের চেষ্টা করছি। সব শিক্ষার্থী যাতে টিকার আওতায় আসতে পারে সেজন্য কাজ করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়