করোনা পরিস্থিতি : শনাক্ত কমলেও প্রাণহানি কিছুটা বেড়েছে

আগের সংবাদ

আতঙ্কিত চট্টগ্রামের হিন্দু ধর্মাবলম্বীরা : বিভিন্ন স্থানে পূজামণ্ডপ ও মন্দিরে হামলা-ভাঙচুর

পরের সংবাদ

করোনায় ফের বাড়ছে মৃত্যু

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ধীরে হলেও দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ফের বাড়ছে। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৭ জনের। এর আগে মঙ্গলবার ১৪ এবং সোমবার ১১ জনের মৃত্যু হয়েছিল। সরকারি হিসাবে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ২৭ হাজার ৭৩০ জন। এর মধ্যে ১৭ হাজার ৭৬৮ জন পুরুষ আর নারী ৯ হাজার ৯৬২ জন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ৬৯৭টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয়েছেন ৫১৮ জন। শনাক্তের হার ২ দশমিক ৩৪ শতাংশ। এই সময়ে সুস্থ হয়েছেন আরো ৫০৫ জন। সরকারি হিসাব অনুযায়ী, দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ২০ হাজার ৬৯৭টি। রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৬৪ হাজার ১৯ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৫ হাজার ৬৭৩ জন।
নমুনা পরীক্ষা বিবেচনায় গড় শনাক্তের হার ১৫ দশমিক ৬১ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৫৪ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৭৭ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মৃত ১৭ জনের মধ্যে পুরুষ ৮ জন এবং নারী ৯ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ১৬ জন ও বেসরকারি হাসপাতালে ১ জনের মৃত্যু হয়েছে। বয়স বিবেচনায় আশি ঊর্ধ্ব ২ জন, সত্তরোর্ধ্ব ১ জন, ষাটোর্ধ্ব ৯ জন, পঞ্চাশোর্ধ্ব ২ জন এবং চল্লিশোর্ধ্ব ৩ জন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগের ১৩ জন, চট্টগ্রামে ১ জন, খুলনায় ২ জন আর বরিশালে ১ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়