তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন : পূর্ণ প্যানেলে জয়ী কাজিম-আয়েজ পরিষদ

আগের সংবাদ

যুদ্ধাপরাধ বিচারে স্থবিরতা ; বাকি যুদ্ধাপরাধীদের বিচার এগিয়ে নিতে সরকারের আগ্রহ নিয়ে সংশয়! ট্রাইব্যুনালেও জনবল সংকট

পরের সংবাদ

স্কুল শিক্ষার্থীদের টিকা দেয়া শুরু এ সপ্তাহেই

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি সপ্তাহেই ঢাকার দুই সিটি করপোরেশনসহ দেশের ২১ জেলায় ১২ থেকে ১৭ বছর বয়সি শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেয়া শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। গতকাল মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সার্ভাইভারস কিট হস্তান্তর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।
মহাপরিচালক বলেন, আমরা যে কোনো টিকা দেয়ার আগে পরীক্ষামূলক কার্যক্রম চালাই। এবারো ৫০ থেকে ১০০ জন স্কুল শিক্ষার্থীকে টিকা দিয়ে পর্যবেক্ষণ করব আমরা। এরপর বড় আকারে টিকা দেব। সক্ষমতা অনুযায়ী পর্যায়ক্রমে অন্যান্য জেলায় এই কার্যক্রম শুরু হবে।
তিনি আরো বলেন, প্রাথমিকভাবে আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে টিকা দেয়ার পরিকল্পনা করা হয়েছে। আশা করছি, এখানে একসঙ্গে অনেক শিক্ষার্থীকে টিকা দেয়া সম্ভব হবে। শিক্ষার্থীদের তালিকা সরবরাহ করবে শিক্ষাপ্রতিষ্ঠান। অধিদপ্তর সুরক্ষা প্ল্যাটফর্মে তাদের বিস্তারিত তথ্য দিয়ে দেবে।
অধিদপ্তরের তথ্য অনুযায়ী, আপাতত যেসব জেলায় ফাইজারের টিকা দেয়া হবে সেগুলো হলো- নরসিংদী, গাজীপুর, টাঙ্গাইল, চাঁদপুর, কুমিল্লা, চট্টগ্রাম, ল²ীপুর, নোয়াখালী, বরিশাল, ভোলা, ঝালকাঠি, যশোর, সাতক্ষীরা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, সুনামগঞ্জ, সিলেট ও হবিগঞ্জ। এর মধ্যে চট্টগ্রামে ৪টি, চাঁদপুরে ২টি, নেয়াখালীতে ২টি, নরসিংদীতে ৩টি, ময়মনসিংহে ২টি এবং রাজশাহীতে ৮টি কেন্দ্রে টিকা দেয়া হবে। এছাড়া রাজধানী ঢাকার উভয় সিটি করপোরেশনে এই টিকা দেয়া হবে ৮টি কেন্দ্রে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়