তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন : পূর্ণ প্যানেলে জয়ী কাজিম-আয়েজ পরিষদ

আগের সংবাদ

যুদ্ধাপরাধ বিচারে স্থবিরতা ; বাকি যুদ্ধাপরাধীদের বিচার এগিয়ে নিতে সরকারের আগ্রহ নিয়ে সংশয়! ট্রাইব্যুনালেও জনবল সংকট

পরের সংবাদ

সুনামগঞ্জে দুর্গোৎসবে বিদ্যুতের ভোগান্তি

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ প্রতিনিধি : চারদিন ধরে সুনামগঞ্জ শহরে বিদ্যুৎ ভোগান্তি বেড়েছে। বিদ্যুৎ থাকছে না আধঘণ্টা থেকে এক ঘণ্টা পর্যন্ত। শারদীয় দুর্গোৎসবের এ সময়ে এমন লোডশেডিংয়ে বিরক্ত পৌরবাসী। শিক্ষার্থীরাও পড়েছেন ভোগান্তিতে।
খোঁজ নিয়ে জানা যায়, সুনামগঞ্জ পৌরশহরে প্রতিদিন ৯ মেগাওয়াট বিদ্যুতের চাহিদা রয়েছে। চাহিদা অনুযায়ী বিদ্যুৎ পাওয়ার কোনো ঘটতি না থাকলেও পৌরশহরে চারদিন ধরে লোডশেডিংয়ের মাত্রা বেড়েছে। হাজীপাড়া বিদ্যুৎ অফিস থেকে ষোলঘর এবং হাজীপাড়া বিদ্যুৎ অফিস থেকে বেতগঞ্জ ফোল্ডারেও বিদ্যুৎ ভোগান্তি রয়েছে। এছাড়া ষোলঘর-আমবাড়ী, হাজীপাড়া-নতুন জেল লাইনেও লোডশেডিং হচ্ছে। আধঘণ্টা থেকে এক ঘণ্টা সময়জুড়ে বিদ্যুৎহীন থাকছে পুরো শহর। গরমের মধ্যে বিদ্যুতের এমন অসহনীয় যন্ত্রণায় চরম বেকায়দায় পড়েছেন পূজারীরাও। শিক্ষার্থীদের পড়াশোনায় ব্যাঘাত ঘটছে।
সুনামগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী রাকিবুল ইসলাম বলেন, বেশ গরম পড়েছে। দিনের গরমের উষ্ণতা রাতেও থাকে। কয়েক দিন ধরে সন্ধ্যা হলে পড়তে বসলেই বিদ্যুৎ চলে যায়। পরে গরমে আর পড়া হয় না।
হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা চলছে এখন। এজন্য পাড়ায় পাড়ায় লোকজনের উপস্থিতি বেড়েছে। পৌর শহরের ২৩টি মণ্ডপে সাজসজ্জা, লাইটিং উৎসবকে প্রাণবন্ত করে তুলেছে। কিন্তু সন্ধ্যায় বিদ্যুতের গোলযোগ উৎসবের আনন্দ ¤øান করে দিচ্ছে।
পূজা উদযাপন কমিটির সংশ্লিষ্টরা বলছেন, দুর্গোৎসবে মণ্ডপগুলো আলোকসজ্জা করা হলেও জেনারেটরের সুবিধা নেই। নিরাপত্তার কারণে এবার বাড়তি সতর্কতাও নেয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। সন্ধ্যায় হঠাৎ লোডশেডিংয়ের কারণে নিরাপত্তা নিয়ে পড়তে হয় বিড়ম্বনায়।
নতুন পাড়ার বাসিন্দা অভিজিৎ রায় বলেন, সুনামগঞ্জ জেলা শহরেই সন্ধ্যা হলে যদি বিদ্যুৎ না থাকে, তাহলে উপজেলা পর্যায়ের গ্রামগুলোর কি অবস্থা হবে? তিনি বলেন, সুনামগঞ্জে বড় কোনো শিল্পকারখানা নেই। এ শহরে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দিতে গিয়ে লোডশেডিং হওয়া দুঃখজনক। এছাড়া এখন দুর্গোৎসব চলছে। অন্তত উৎসবের কয়টা দিনে যেন নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা হয়, সে দাবি তার।
সুনামগঞ্জ পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক বিমল বণিক বলেন, বিদ্যুতের সংশ্লিষ্টদের সঙ্গে দেখা করে বলেছিলাম দুর্গোৎবের সময়ে যেন নিরবচ্ছিন্ন বিদ্যুৎ থাকে। কিন্তু গতকালও সন্ধ্যায় বিদ্যুৎ চলে গেছে।
সুনামগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. ইকরাম হোসেন চৌধুরী বললেন, সিলেটে একটি পাওয়ার স্টেশন বন্ধ হয়েছিল। এজন্য সুনামগঞ্জ গ্রিড থেকে লোডশেডিং করতে বলা হয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়