তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন : পূর্ণ প্যানেলে জয়ী কাজিম-আয়েজ পরিষদ

আগের সংবাদ

যুদ্ধাপরাধ বিচারে স্থবিরতা ; বাকি যুদ্ধাপরাধীদের বিচার এগিয়ে নিতে সরকারের আগ্রহ নিয়ে সংশয়! ট্রাইব্যুনালেও জনবল সংকট

পরের সংবাদ

সিলেট ছাত্রলীগের কমিটি : প্রত্যাখ্যান করে নেতাকর্মীদের বিক্ষোভ

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জাহিদুল ইসলাম, সিলেট ব্যুরো : দীর্ঘদিন পর সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। তবে ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই সিলেট জেলা ছাত্রলীগের কমিটি প্রত্যাখ্যান করে বিক্ষোভ মিছিল করেছে দলের একাংশের নেতাকর্মীরা। একই সময়ে পদত্যাগ করেন সদ্য কেন্দ্রীয় কমিটির পদ পাওয়া দুই নেতা।
গতকাল মঙ্গলবার দুপুরে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করে কমিটি প্রকাশ করে কেন্দ্রীয় ছাত্রলীগ। জেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে টিলাগড় আজাদ গ্রুপের নাজমুল আলম ও সাধারণ সম্পাদক হিসেবে তেলিহাওর নাসির গ্রুপের রাহেল সিরাজের নাম ঘোষণা করা হয়। ঘোষিত জেলা কমিটিতে আরো ৪ ছাত্রলীগ কর্মীকে কেন্দ্রীয় কমিটির সদস্য করা হয়েছে। এর মধ্যে সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মুহিবুর রহমান মুহিব ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জাওয়াদ ইবনে জাহিদ খান কমিটি ঘোষণার পরপরই পদত্যাগ করেন। অপর দুই সদস্য বিপ্লব কান্তি দাস ও কনক পাল অরুপ অবশ্য কমিটিকে স্বাগত জানিয়েছেন।
অপরদিকে সিলেট মহানগর ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি হিসেবে কিশওয়ার জাহান সৌরভ ও সাধারণ সম্পাদক হিসেবে নাইম আহমদের নাম ঘোষণা করা হয়। পাশাপাশি কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে হোসাইন মোহাম্মদ সাগর ও সঞ্জয় পাশী জয়ের নাম উল্লেখ করা হয়।
পদত্যাগকারী মুহিবুর রহমান মুহিব সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে নিজের পদত্যাগের কথা জানান। তিনি তার স্ট্যাটাসে লিখেন, আমাকে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য করায় আমি বাংলাদেশ ছাত্রলীগের সম্মানিত সভাপতি-সাধারণ সম্পাদকের কাছে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি ব্যক্তিগতভাবে বিশ্বাস করি, আমি এই বিশাল পদের যোগ্য নই। তাই, আমি স্বেচ্ছায় এই পদ থেকে অব্যাহতি নিলাম। এরপরই পদ প্রত্যাখ্যান করেন জাওয়াদ ইবনে জাহিদ খান। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লেখেন, প্রিয় সতীর্থ, সহযোদ্ধা শুভাকাক্সক্ষী সদ্য ঘোষিত বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানতে পারলাম আমাকে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মনোনীত করা হয়েছে। আমি ওই সদস্য পদ প্রত্যাখ্যান করলাম। রাজনীতি থেকে যখন অপরাজনীতি শক্তিশালী হয়ে যায় তখন আমার মতো কর্মীর কাছে প্রত্যাখ্যান করা ছাড়া বিকল্প উপায় থাকে না।
শুধু এই দুই নেতাই নন, ঘোষিত কমিটি দেখে ক্ষুব্ধ সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের অনেক নেতাকর্মী। গতকাল বিকাল ৪টার দিকে ক্ষুব্ধ নেতাকর্মীরা কমিটি প্রত্যাখ্যান করে একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি নগরীর জিন্দাবাজার আল-হামরা মার্কেটের সামনে এলে পুলিশ মিছিলকারীদের বাধা দেয়। পুলিশি বাধা উপেক্ষা করে মিছিলটি চৌহাট্টা পয়েন্টে গিয়ে সড়ক অবরোধ করে। এ সময় তারা রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন ও ছাত্রলীগ কেন্দ্রীয় নেতাদের উদ্দেশে নানা স্লোগান দেন।
প্রসঙ্গত, অভ্যন্তরীণ কোন্দলে ছাত্রলীগ কর্মী ওমর মিয়াদ হত্যাকাণ্ডে ২০১৭ সালের ১৮ অক্টোবর বিলুপ্ত ঘোষণা করা হয় সিলেট জেলা ছাত্রলীগের কমিটি। আর ২০১৮ সালের ২১ অক্টোবর বিলুপ্ত করা হয় মহানগর ছাত্রলীগের কমিটি। এরপর একাধিকবার সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি গঠনের উদ্যোগ নেয়া হলেও কমিটি গঠন করা যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়