তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন : পূর্ণ প্যানেলে জয়ী কাজিম-আয়েজ পরিষদ

আগের সংবাদ

যুদ্ধাপরাধ বিচারে স্থবিরতা ; বাকি যুদ্ধাপরাধীদের বিচার এগিয়ে নিতে সরকারের আগ্রহ নিয়ে সংশয়! ট্রাইব্যুনালেও জনবল সংকট

পরের সংবাদ

ল²ীপুর : স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, ল²ীপুর : জেলার রামগঞ্জে শিশু ধর্ষণ ও হত্যা মামলার আসামি শাহ আলম রুবেলকে (২৫) মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আরেক আসামি বোরহান উদ্দিনকে বেকসুর খালাস দেয়া হয়েছে। জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহা. সিরাজুদ্দৌলাহ কুতুবী গতকাল মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে এই রায় দেন। এ তথ্য নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) আবুল বাশার।
তিনি জানান, দ্বিতীয় শ্রেণির মাদ্রাসাছাত্রীকে হত্যা ও ধর্ষণ মামলায় দীর্ঘ শুনানি ও ১৩ জন সাক্ষীর সাক্ষ্য শেষে আসামি শাহ আলম রুবেলকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।
এছাড়া আরো এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়। পাশাপাশি দণ্ডবিধির ২০১ ধারায় আরো ৪ বছরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয় আসামি শাহ আলম রুবেলকে।
তবে এ রায়ে সন্তুষ্টি প্রকাশ করে মামলার বাদী ও ওই ছাত্রীর মা রেহানা আক্তার ও চাচা আকবর হোসেন বলেন, যেন আসামি শাহ আলম রুবেলের মৃত্যুদণ্ডের রায় দ্রুত কার্যক্রর করা হয়। এছাড়া উচ্চ আদালতেও যেন এ রায় বহাল থাকে। সেটাই আমাদের প্রত্যাশা।
এদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা মো. কাউছারুজ্জামান আদালতের সামনে এ প্রতিবেদককে জানান, আলোচিত এ হত্যা মামলায় আসামি শাহ আলম রুবেলকে মৃত্যুদণ্ডের আদেশ দেয়ায় সন্তোষ প্রকাশ করেছেন তিনি।
মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৩ মার্চ দুপুরে স্থানীয় একটি মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে বাড়ি থেকে তুলে নিয়ে যায়। এর ৩ দিনপর উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের একটি ডোবা থেকে বস্তাবন্দি শিশুটির মরদেহ অবস্থায় উদ্ধার করে পুলিশ।
পরে ময়নাতদন্তে জানা যায়, ধর্ষণের পর শিশুটিকে হত্যা করা হয়েছে। এরপর ২৭ মার্চ শিশুর মা রেহানা আক্তার বাদী হয়ে রামগঞ্জ থানায় মামলা করেন। আসামি করা হয় শিশুর দূর সম্পর্কের আত্মীয় শাহ আলম রুবেল ও স্থানীয় অটোরিকশাচালক বোরহান উদ্দিনকে। এরপর একই বছরের ১ জুলাই শাহ আলম রুবেল ও বোরহান উদ্দিনকে অভিযুক্ত করে আদালতে চার্জসিট জমা দেন তৎকালীন মামলার তদন্তকারী কর্মকর্তা মো. কাউছারুজ্জামান। প্রায় সাড়ে ৩ বছর পর এই আলোচিত মামলার রায় হলো। এ ঘটনার বিচারের দাবিতে ল²ীপুর ও ঢাকাসহ বিভিন্ন জেলায় বিক্ষোভ ও মানববন্ধন করা হয় সে সময়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়