তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন : পূর্ণ প্যানেলে জয়ী কাজিম-আয়েজ পরিষদ

আগের সংবাদ

যুদ্ধাপরাধ বিচারে স্থবিরতা ; বাকি যুদ্ধাপরাধীদের বিচার এগিয়ে নিতে সরকারের আগ্রহ নিয়ে সংশয়! ট্রাইব্যুনালেও জনবল সংকট

পরের সংবাদ

মির্জা ফখরুল : ক্ষমতাধর হয়ে উঠেছে ‘আমলা লীগ’

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রশাসনের কর্মকর্তারা আওয়ামী লীগের চেয়ে ‘বেশি ক্ষমতাধর হয়ে আমলা লীগ’ হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এখন আওয়ামী লীগ কোথায়? এখন সব আমলা লীগ। আপনারা যে যেখানে যাবেন দেখবেন ডিসি, এসপি, ওসি- এরা অনেক বড় সাহেব। ওদের (আওয়ামী লীগ) চাইতে অনেক বড়।
গতকাল মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে জাতীয়তাবাদী কৃষক দলের প্রতিনিধি সম্মেলনের উদ্বোধন করে এসব কথা বলেন ফখরুল। সারাদেশ থেকে কৃষক দলের জেলা প্রতিনিধিরা এই সম্মেলনে অংশ নিয়ে এবং গত ২ সেপ্টেম্বর হাসান জাফির তুহিন ও শহিদুল ইসলাম বাবুলের নেতৃত্বে কৃষক দলের আংশিক কমিটি গঠনের পর এটি তাদের প্রথম সম্মেলন। দিনব্যাপী এ সম্মেলনে জেলা প্রতিনিধিরা তাদের বক্তব্য রাখেন।
কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় এই প্রতিনিধি সম্মেলনে কৃষক দলের নবগঠিত কমিটির হেলালুজ্জামান তালুকদার লালু, গৌতম চক্রবর্তী, টি এস আইয়ুব, মোশাররফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফেরানোর দাবি আবারো সামনে এনে ফখরুল বলেন, আমাদের কথা খুব স্পষ্ট, অবশ্যই এ দেশে একটা নির্বাচন হতে হবে এবং সেই নির্বাচনের মধ্য দিয়ে জনগণ তাদের মতামত দেবেন। তিনি বলেন, সেই নির্বাচন হতে হবে সম্পূর্ণ নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে। যাতে জনগণ নিজেদের ইচ্ছা অনুযায়ী ভোট দিতে যেতে পারেন।
ক্ষমতাসীন দলের নেতাদের দিকে ইংগিত করে বিএনপি মহাসচিব বলেন, আজকে ওরা নির্বাচন কমিশন নিয়ে খুব মাতামাতি করছেন। আরে সার্চ কমিটি, কীসের সার্চ কমিটি? এটা আপনার যাকে দেবেন তাকে দিয়ে করবেন তো? যাকে চাইবেন সেই হবে।
নতুন নেতাদের কাছে প্রত্যাশা ‘অনেক বেশি’ মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, আমরা আশা করব কৃষক দলকে সত্যিকার অর্থেই জনগণের একটা সংগঠনে পরিণত করবেন, গণসংগঠনে পরিণত করবেন এই নতুন নেতারা। এই দুঃসময়ে কৃষক দলকে সংগঠিত করে জনতার সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে আমরা যেন জনগণের একটা রাষ্ট্র নির্মাণ করতে পারি। দ্রুত সময়ের মধ্যে কৃষক দলের পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে এবং কেন্দ্রীয় নেতাদের মাঠপর্যায়ে সফর করার জন্য নবগঠিত আংশিক কমিটির নেতাদের নির্দেশ দেন বিএনপি মহাসচিব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়