তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন : পূর্ণ প্যানেলে জয়ী কাজিম-আয়েজ পরিষদ

আগের সংবাদ

যুদ্ধাপরাধ বিচারে স্থবিরতা ; বাকি যুদ্ধাপরাধীদের বিচার এগিয়ে নিতে সরকারের আগ্রহ নিয়ে সংশয়! ট্রাইব্যুনালেও জনবল সংকট

পরের সংবাদ

প্রাণে বাঁচলেন সভাপতি : ভেঙে পড়ল রাজশাহী প্রেস ক্লাব ভবন

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : ভেঙে পড়েছে ঐতিহ্যবাহী রাজশাহী প্রেস ক্লাব ভবন। গতকাল মঙ্গলবার সকাল ৫টা ৫৫ মিনিটে আকস্মিক ভেঙে পড়ে ভবনটির সামনের অংশ। এ সময় অল্পের জন্য প্রাণে রক্ষা পান প্রেস ক্লাব সভাপতি ও ভোরের কাগজ রাজশাহী প্রতিবেদক সাইদুর রহমান।
জানা গেছে, দেশের দ্বিতীয় পুরনো প্রেস ক্লাব রাজশাহী প্রেস ক্লাব। জাতীয় প্রেস ক্লাব প্রতিষ্ঠার পরের বছর ১৯৫৪ সালে এ প্রেস ক্লাব প্রতিষ্ঠা লাভ করে। নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে এটি অবস্থিত। প্রেস ক্লাবের ভবনটি রাজশাহী জোন গণপূর্ত বিভাগ-১ এর আওতাধীন। যেটি ১৯৪৫ নির্মাণ করা হয়। কিন্তু প্রয়োজন অনুসারে কোনো সংস্কার কাজ করা হয়নি। যে কারণে অনেক দিন ঝুঁকিপূর্ণ অবস্থায় থেকে গতকাল ভেঙে পড়ে ভবনটির সামনের অংশ। ভেঙে পড়ার সময় ভবনের ভেতরেই ছিলেন রাজশাহী প্রেস ক্লাব সভাপতি সাইদুর রহমান। ভাগ্যক্রমে অল্পের জন্য প্রাণে রক্ষা পান তিনি। পরে কোনোমতে বাইরে বেরিয়ে আসেন।
খবর পেয়ে তাৎক্ষণিক প্রেস ক্লাবে ছুটে আসেন সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, যুগ্ম সম্পাদক নুরে ইসলাম মিলন, অন্যতম সদস্য আমানুল্লাহ আমান, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য মো. আনিসুজ্জামানসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা।
পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং পুলিশ সদস্যরা প্রেস ক্লাব চত্বরে আসেন। এ সময় তারা বিপজ্জনক চিহ্নিত করেন প্রেস ক্লাব চত্বরকে।
এ বিষয়ে প্রেস ক্লাব সভাপতি সাইদুর রহমান বলেন, প্রেস ক্লাব অফিসের দুটি কক্ষ। একটি মিলনায়তন, যেটি ভেতরের দিকে। অপরটি অতিথি কক্ষ, যেটি বাইরের দিকে। কক্ষ দুটি ছাড়াও বারান্দা রয়েছে সামনের অংশে। তিনি বলেন, করোনাকালীন প্রেস ক্লাবের ভেতরেই থাকতাম। এদিন ভেতরের অংশে মিলনায়তন কক্ষে ছিলাম। সকাল বেলা হঠাৎ বিকট শব্দ হয় এবং কয়েক সেকেন্ডের মধ্যেই ভেঙে পড়ে বারান্দার সামনে অংশ।
ঘটনার পর রাজশাহী বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবির ও জেলা প্রশাসক আব্দুল জলিল ভবনটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়