তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন : পূর্ণ প্যানেলে জয়ী কাজিম-আয়েজ পরিষদ

আগের সংবাদ

যুদ্ধাপরাধ বিচারে স্থবিরতা ; বাকি যুদ্ধাপরাধীদের বিচার এগিয়ে নিতে সরকারের আগ্রহ নিয়ে সংশয়! ট্রাইব্যুনালেও জনবল সংকট

পরের সংবাদ

তৃতীয় তফসিল কাল : সব ইউপি ভোট ডিসেম্বরের মধ্যে

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ডিসেম্বরের মধ্যে দেশের প্রায় ৪ হাজার ৭০০ ইউনিয়ন পরিষদের ভোট শেষ করতে চায় নির্বাচন কমিশন (ইসি)। এরই ধারাবাহিকতায় আগামীকাল বৃহস্পতিবার তৃতীয় ধাপে সারাদেশে হাজারেরও অধিক ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।
গতকাল মঙ্গলবার ভোরের কাগজকে তিনি জানান, বৃহস্পতিবারের বৈঠকটি নির্বাচন ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। বৈঠকের পরে তফসিল ঘোষণা করা হবে। বৈঠকে অন্যান্য নির্বাচন নিয়েও সিদ্ধান্ত নেবে কমিশন।
তিনি জানান, তৃতীয় ধাপের হাজার খানেকের উপরে ইউপির তফসিল দেয়া হবে। বাকি ইউপির তফসিল নভেম্বরের মধ্যে দুধাপ দিয়ে দেশের মেয়াদ উত্তীর্ণ সব ইউপির নির্বাচন শেষ করা বলে জানান তিনি। ইতোমধ্যে প্রথম ধাপে ৩৬৯টি ইউপিতে ভোট শেষ করেছে ইসি। দ্বিতীয় ধাপে ৮৪৮টি ইউপিতে আগামী ১১ নভেম্বর ভোট নেবে সংস্থাটি।
ইসি সূত্রে জানা গেছে, বৈঠকের আলোচ্য সূচিতে রাখা হয়েছে- তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন, অষ্টম ধাপে পৌরসভা সাধারণ নির্বাচন ও স্থানীয় সরকার প্রতিষ্ঠানের অন্যান্য নির্বাচন ও উপনির্বাচন।
অশোক কুমার দেবনাথ জানান, বর্তমান কমিশনের মেয়াদ আগামী ১৩ ফেব্রুয়ারি শেষ হচ্ছে। সেকারণে ডিসেম্বরের মধ্যেই মেয়াদ উত্তীর্ণ সবগুলো ইউপির নির্বাচন শেষ করতে চায় ইসি। সেলক্ষ্যে তৃতীয় ধাপের তফসিল আগামীকাল এবং চতুর্থ ধাপে আরো এক হাজার ইউপির তফসিল নভেম্বরের প্রথম সপ্তাহে দেয়া হবে। সব শেষ তফসিল নভেম্বরের শেষে বা ডিসেম্বরের প্রথমে দেয়া হবে এবং ডিসেম্বরের শেষ নাগাদ সব ইউপি নির্বাচন শেষ করার প্রস্তুতি রয়েছে ইসির। আর এ কমিশনের শেষ নির্বাচন হচ্ছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন, যা আগামী বছরের জানুয়ারির মধ্যে করা হবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়