তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন : পূর্ণ প্যানেলে জয়ী কাজিম-আয়েজ পরিষদ

আগের সংবাদ

যুদ্ধাপরাধ বিচারে স্থবিরতা ; বাকি যুদ্ধাপরাধীদের বিচার এগিয়ে নিতে সরকারের আগ্রহ নিয়ে সংশয়! ট্রাইব্যুনালেও জনবল সংকট

পরের সংবাদ

ঝিকরগাছা পৌরসভা উন্নয়নে শত কোটি টাকার প্রকল্প

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আতাউর রহমান জসি, ঝিকরগাছা (যশোর) থেকে : মিউনিসিপাল গভমেন্ট সাপোর্ট প্রজেক্ট (এমজিএসপি) প্রকল্পের শত কোটি টাকার উন্নয়ন প্রকল্পে সারাদেশের ৯১টি পৌরসভার মধ্যে স্থান পেয়েছে ঝিকরগাছা পৌরসভা। এ প্রকল্পের আওতায় পড়া সব পৌর এলাকায় সর্বনিম্ন ৩০ কোটি, সর্বোচ্চ ৩০০ কোটি টাকা পর্যন্ত বিভিন্ন উন্নয়নমূলক কাজ হতে যাচ্ছে। এ লক্ষ্যে গত ৭ অক্টোবর ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাকক্ষে ঝিকরগাছা পৌরসভার উদ্যোগে একটি ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। ওয়ার্কশপে প্রধান অতিথি ছিলেন ঝিকরগাছা উপজেলা নির্বাহী মাহবুবুল হক। এত অংশ নেন ওই প্রকল্পের ডেপুটি টিম লিডার ফলোআপ আরবান অপারেশন ইন বাংলাদেশের ইঞ্জিনিয়ার নুরুল আমিন তালুকদার, ঝিকরগাছা পৌর মেয়র, ঝিকরগাছা থানার ওসি আব্দুর রাজ্জাক, পৌর কাউন্সিলর, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি এবং প্রকল্পের সার্ভে করতে আসা একাধিক কর্মকর্তা। ইতোমধ্যে দুইদিন ঝিকরগাছা পৌর এলাকায় এ প্রকল্পের আওতায় হতে যাওয়া উন্নয়ন কাজের স্থান পর্যবেক্ষণ শেষে সন্তুষ্টি প্রকাশ করেছেন প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তা- এমন দাবি করেছেন ঝিকরগাছা পৌরসভার মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল। এমজিএসপি প্রকল্পের আওতায় ঝিকরগাছা পৌরসভায় হতে যাচ্ছে পৌর ভবন, অডিটোরিয়াম, পার্ক, নদী ও খালের সৌন্দর্য বৃদ্ধি, সুপার মার্কেট, কিচেন মার্কেট, রাস্তা, ড্রেন, ফুটপাত ও স্রিট লাইটের উন্নয়ন কাজ।
ইতোমধ্যে ঝিকরগাছা পৌরসভায় এসব কাজের স্থান সার্ভে করেছে প্রকল্পের ডেপুটি টিম লিডার ইঞ্জিনিয়ার নুরুল আমিন তালুকদারের নেতৃত্বে প্রকল্পের একটি টিম। পৌর কর্তৃপক্ষ নিশ্চিত করেছে দেশের ৯১টি পৌরসভায় এ প্রকল্পের আওতায় যে কাজ আগামী ৬ মাসের মধ্যে শুরু হতে যাচ্ছে তাতে ঝিকরগাছা পৌরসভা রয়েছে। ২০১৪ সাল থেকে বাংলাদেশে শুরু হওয়া এ প্রকল্পের আওতায় ২৪টি পৌরসভায় সফলভাবে উন্নয়নকাজ সম্পন্ন হয়েছে।
ওয়ার্ল্ড ব্যাংক ওই প্রকল্পে অর্থায়ন করছে বলে পৌর কর্তৃপক্ষ জানিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়