তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন : পূর্ণ প্যানেলে জয়ী কাজিম-আয়েজ পরিষদ

আগের সংবাদ

যুদ্ধাপরাধ বিচারে স্থবিরতা ; বাকি যুদ্ধাপরাধীদের বিচার এগিয়ে নিতে সরকারের আগ্রহ নিয়ে সংশয়! ট্রাইব্যুনালেও জনবল সংকট

পরের সংবাদ

‘ছোটবেলায় দেবী বিসর্জন হলে খুব মন খারাপ হতো’

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

অভিনেত্রী মৌটুসী বিশ্বাস। অভিনয় শৈলীর বাইরে মডেলিং ও উপস্থাপনায় রয়েছে তার পদচারণা। কেমন কাটছে তার এবারের দুর্গাপূজা। জানালেন
তিনি
আপনাকে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা…
ধন্যবাদ আপনাকে। সব পাঠককেও শারদীয় শুভেচ্ছা জানাচ্ছি।

এবার পূজা কোথায় কাটছে?
এখনো ঢাকাতেই আছি। ঢাকার মণ্ডপগুলোতে টুকটাক পূজা দেখলাম। এরপর খুলনায় যাবো। দশমী সেখানেই কাটবে।
ঢাকায় পূজা কীভাবে কাটে?
পরিবারের সবাই আমরা একসঙ্গে বের হই, পূজামণ্ডপ দেখি, অল্প-স্বল্প খাওয়া-দাওয়া করি। বাসায় ফিরে টুকটাক রান্না, যেমন- লুচি ও আলুর দম করি। নবমীর দিন আমার শাশুড়ির হাতের রান্না খাই। দশমীর দিন সবাই মিলে বাইরে কোথাও খাওয়া হয়। এ রকম করেই শহরে পূজা উদযাপন করি।

ছোটবেলার পূজার স্মৃতি প্রসঙ্গে জানতে চাই…
ছোটবেলায় দেবী বিসর্জন হলে খুব মন খারাপ হতো। কিন্তু এখন যেটা হয়, সেটা হচ্ছে- বিসর্জন মানে যে দুর্গা মা একেবারেই চলে যাচ্ছেন, তা নয়। বিসর্জন দিলেও মনের মধ্যেই থাকেন দুর্গা মা। এখন অনেক মন্দির আছে, সেখানে সারা বছরই দুর্গা প্রতিমা থাকেন, কালী প্রতিমা থাকে। বিসর্জনের দিন যখন গ্রামের বাড়িতে থাকতাম, তখন বের হতাম। খুব কাছেই ছিল মণ্ডপ। এলাকার সবাই মিলে হৈ-হুল্লোড়, আরতি, সিঁদুর খেলা এসব করত। ঢাকায় থাকলে বিসর্জনের দিন আর বের হই না।

স্মৃতিময় পূজার কথা জানতে চাইলে কী বলবেন?
স্মৃতিময় পূজা বলতে একবার আমি দিল্লিতে পূজা উদযাপন করেছিলাম। তখন মাত্র আমার বিয়ে হয়েছে এবং আমার ভাসুর তখন দিল্লিতে, উনারা তখন পিএইচডি করছিলেন। আমার বরের পোস্টিং ছিল দিল্লিতে। সেটা আমার বিয়ের পরের প্রথম পূজা। দিল্লিতে তো আসলে বাঙালি কমিউনিটি ছোট। যা হোক, আমরা একটি পূজামণ্ডপে চলে গেলাম, বিশাল বড় লাইন ধরে। তারপর পূজা দেখলাম, পূজা দেখে আমরা ঢুকে পড়লাম একটি বাঙালি খাবারের রেস্তোরাঁয়। সেখানে মজার মজার বাঙালি খাবার ছিল, রিজেনঅ্যাবল প্রাইজে। সস্তায় পাওয়া গেল খাবার। আমরা তো খেতে খেতে টায়ার্ড। তরপর বেশ ঘোরাঘুরি হলো। সেবার পূজা বেশ ভালো কেটেছিল।

দুর্গা মায়ের কাছে এবার কী চাইবেন?
এ বছর একটিই চাওয়া, বিশ্ব করোনামুক্ত হোক। পৃথিবী আবার আগের মতো স্বাভাবিক হোক। সবাই সুস্থ ও সুন্দরভাবে জীবনযাপন করুক।
:: বিনোদন প্রতিবেদক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়