তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন : পূর্ণ প্যানেলে জয়ী কাজিম-আয়েজ পরিষদ

আগের সংবাদ

যুদ্ধাপরাধ বিচারে স্থবিরতা ; বাকি যুদ্ধাপরাধীদের বিচার এগিয়ে নিতে সরকারের আগ্রহ নিয়ে সংশয়! ট্রাইব্যুনালেও জনবল সংকট

পরের সংবাদ

চসিক মেয়র : দক্ষিণ-পূর্ব এশিয়ার অর্থনৈতিক হাব হবে চট্টগ্রাম

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নে অনেক মেগা প্রকল্প বাস্তবায়ন করছেন, যা চট্টগ্রামবাসীর আকাক্সক্ষার প্রতিফলন। চট্টগ্রামে বে-টার্মিনাল, গভীর সমুদ্রবন্দর, আন্তঃদেশীয় মহাসড়ক ও রেল যোগাযোগ, কর্ণফুলী তলদেশ দিয়ে টানেল নির্মাণ হচ্ছে। এসব কাজ সম্পন্ন হলে চট্টগ্রামের জাতীয়, আঞ্চলিক ও বৈশ্বিক গুরুত্ব বেড়ে যাবে। সর্বোপরি চট্টগ্রাম হবে দক্ষিণ-পূর্ব এশিয়ার অর্থনৈতিক হাব।
গতকাল মঙ্গলবার সকালে নগরের উত্তর হালিশহর ওয়ার্ডের মহেশখাল সংলগ্ন রাস্তা, ব্রিজ ও প্রতিরোধ দেয়ালের নির্মাণকাজ পরিদর্শনকালে মেয়র এসব কথা বলেন। প্রায় ১৭ কোটি টাকা ব্যয়ে জাইকার অর্থায়নে মহেশখালসংলগ্ন সড়ক, ব্রিজ ও প্রতিরোধ দেয়ালের নির্মাণের কাজ ২০২২ সালের জানুয়ারির মধ্যে শেষ হওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। তবে আগামী ২১ অক্টোবরের মধ্যে সিসি ঢালাই ছাড়া সড়কটির অন্য কাজগুলো সম্পন্ন করার মাধ্যমে নির্বিঘেœ চলাচল উপযোগী করার জন্য জাইকার ঠিকাদারি প্রতিষ্ঠান নিপা এন্টারপ্রাইজকে নির্দেশ দিয়েছেন মেয়র।
উন্নয়ন কাজ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন- ওয়ার্ড কাউন্সিলর মো. ইলিয়াছ, অধ্যাপক মো. ইসমাইল, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, চসিক প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু সালেহ, আনোয়ার হোসেন, নির্বাহী প্রকৌশলী আশিকুল ইসলাম, জাইকার সিনিয়র প্রকৌশলী নাসির উদ্দিন, মিরাজ কবিরাজ, রাজনীতিক নাজিমুল ইসলাম মজুমদার, আবেদ মুনসুর চৌধুরী, খোরশেদুল ইসলাম, আশফাকুল আলম আশফাক, আকতরুজ্জামান, শহিদুল আলম সুমন প্রমুখ।
মেয়র বলেন, এত দিন বর্ষা মৌসুমের অতিবৃষ্টির কারণে অনেক প্রকল্পের কাজ বাধ্য হয়ে বন্ধ রাখতে হয়েছিল। এখন বর্ষা মৌসুম প্রায় শেষের দিকে। সুতরাং আর কোনো ধরনের অজুহাত দেখানোর সুযোগ নেই। তিনি সব উন্নয়ন কাজ দ্রুততার সঙ্গে সম্পন্ন করে নাগরিক দুর্ভোগ লাঘবের আহ্বান জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়