২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

সিংগাইরের ১১ ইউপি নির্বাচন : আ.লীগের মনোনয়নে পুরনোদের আধিপত্য

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মাসুম বাদশাহ, সিংগাইর (মানিকগঞ্জ) থেকে : সিংগাইর উপজেলায় আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থীদের তালিকা ঘোষণা করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।
শনিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভা এ প্রার্থী চূড়ান্ত করা হয়। এতে দেখা গেছে ১১টি ইউনিয়নের মধ্যে ৮টিতেই বর্তমান চেয়ারম্যানরা পুনরায় মনোনীত হয়েছেন এবং ১টি ইউনিয়নে গতবারের মনোনীত কিন্তু পরাজিত প্রার্থী এবারো মনোনয়ন পেয়েছেন। তারা হলেন- বায়রা ইউনিয়নে দেওয়ান জিন্নাহ লাঠু, বলধারায় হাজি আব্দুল মাজেদ খান, ধল্লায় মোহাম্মদ জাহিদুল ইসলাম ভূঁইয়া, চান্দহরে শওকত হোসেন বাদল, জামির্ত্তায় আবদুল হালিম রাজু, জয়মন্টপে ইঞ্জিনিয়ার শাহাদত হোসেন, সায়েস্তায় মুসলেম উদ্দিন চোকদার, তালেবপুরে মো. রমজান আলীভ। এছাড়া সদর ইউনিয়নে গত নির্বাচনের মনোনীত প্রার্থী পরাজিত হয়েও এবারো মনোনীত হয়েছেন শেখ জাহিদুল ইসলাম। এদিকে বাকি ২টিতে নতুন মুখ হিসেবে প্রথমবার নৌকার টিকেট পেয়েছেন জামশা ইউনিয়নে গাজী কামরুজ্জামান এবং চারিগ্রামে রিপন হোসেন। মনোনীত চেয়ারম্যান প্রার্থীদের ব্যাপারে দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটারদের মধ্যে বড় ধরনের তেমন কোনো মতপার্থক্য না থাকলেও চারিগ্রাম ইউনিয়নে নৌকার মাঝি রিপন হোসেন গত নির্বাচনে বিএনপির মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নৌকার বিপক্ষে ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচন করায় আলোচনা-সমালোচনা ঝড় বইছে। এ ব্যাপারে সিংগাইর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মাজেদ খান বলেন, জনপ্রিয়তা যাচাইয়ের ভিত্তিতে দল উপজেলার ১১টি ইউনিয়নে নৌকা প্রতীকে প্রার্থীদর মনোনয়ন দিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়