২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

শুরু হচ্ছে বঙ্গবন্ধু পঞ্চম আন্তর্জাতিক জিমন্যাস্টিকস

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের উদ্যোগে অক্টোবরের শেষ সপ্তাহে ঢাকায় শুরু হচ্ছে বঙ্গবন্ধু ৫ম আন্তর্জাতিক জিমন্যাস্টিকস প্রতিযোগিতা।
এ টুর্নামেন্টকে সফল করতে বেশ কয়েক মাস ধরে চলছে প্রস্তুতি। তারই অংশ হিসেবে গতকাল বিকালে জাতীয় ক্রীড়া পরিষদের (এনএনসি) জিমনেশিয়ামে বাংলাদেশ দলের প্রশিক্ষণ প্রত্যক্ষ করতে এবং টুর্নামেন্ট উপলক্ষে আনা বিভিন্ন সরঞ্জামাদি পরিদর্শন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। এ সময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের সভাপতি শেখ বশির আহমেদ মামুন, এনএসসি সচিব মো. মাসুদ করিম ও ফেডারেশনের বর্মকর্তারা। এ সময় টুর্নামেন্ট আয়োজন উপলক্ষে আনা বিভিন্ন সরঞ্জামাদি সম্পর্কে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীকে অবহিত করা হয়।
এদিন জাহিদ আহসান রাসেল পুরো জিমনেশিয়াম ঘুরে দেখেন। এ সময় তিনি জিমনেশিয়ামের কিছু সমস্যা সম্পর্কে অবহিত হন। সেই সঙ্গে এসব সমস্যা সমাধানে কর্তৃপক্ষকে নির্দেশ দেন। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী টুর্নামেন্টে অংশগ্রহণকারী জিমন্যাস্টদের সঙ্গেও পরিচিত হন। এ সময় জাহিদ আহসান রাসেল বলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আসন্ন টুর্নামেন্টে ভালো করতে প্রশিক্ষণসহ যাবতীয় ব্যবস্থা ফেডারেশন ও সরকারের পক্ষ থেকে করা হবে। শুধু এ টুর্নামেন্টেই নয়, ভবিষ্যতে আন্তর্জাতিক বিভিন্ন আসরে বাংলাদেশ যাতে ভালো করতে পারে সেজন্য সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় সহায়তা দেয়া হবে।
ফেডারেশনের সভাপতি বশির আহমেদ মামুন জানান, সারা বছরই জিমন্যাস্টিকসের প্রশিক্ষণ চললেও আসন্ন টুর্নামেন্ট উপলক্ষে বাছাই করা ১১ জন ছেলে ও ৯ জন মেয়ে জিমন্যাস্টকে প্রশিক্ষণ দেয়া হচ্ছে।
খেলোয়াড়দের নিয়ে গত ৬ মাস ধরে নিবিড় প্রশিক্ষণ চলছে। ছেলেমেয়ে উভয় দলের জন্য আবাসন ব্যবস্থাসহ প্রয়োজনীয় যাবতীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
মামুন বলেন, আসন্ন টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ ছাড়া এখন পর্যন্ত সাতটি দেশ তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে। আরো কয়েকটি দেশ অংশগ্রহণে আগ্রহ প্রকাশ করেছে। টুর্নামেন্ট উপলক্ষে আমরা ফেডারেশনের তহবিল থেকে ৩৫ লাখ টাকার বিভিন্ন সরঞ্জামাদি কিনেছি।
এছাড়া খেলাটির নির্বাহী সংস্থা ইন্টারন্যাশনাল জিমন্যাস্টিকস ফেডারেশনের (এফআইজি) পক্ষ থেকে দেড় কোটি টাকা মূল্যের বিভিন্ন সরঞ্জামাদি পাওয়া গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়