২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

মুসা বিন শমসেরকে আজ জিজ্ঞাসাবাদ করবে ডিবি

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দশম শ্রেণি পর্যন্ত পড়ালেখা করে অতিরিক্ত সচিব পরিচয়ে নানা রকম প্রতারণার অভিযোগে গ্রেপ্তার আবদুল কাদেরের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ধনকুবের মুসা বিন শমসেরকে জিজ্ঞাসাবাদ করবে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ জন্য আজ মঙ্গলবার তাকে ডিবি কার্যালয়ে ডাকা হয়েছে।
ডিবি সূত্রে জানা গেছে, মুসা বিন শমসেরকে মধ্যাহ্ন ভোজের পর আসতে বলা হয়েছে। প্রতারক কাদের ছিলেন তার আইন উপদেষ্টা। এ কারণে দুজনকে মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।
সূত্র আরও জানায়, ৭৭ বছর বয়সি মুসা নানা রোগে আক্রান্ত। এছাড়া তিনি করোনার টিকা নেননি। অসুস্থতার কারণে তাকে হাজির হওয়ার সুনির্দিষ্ট সময় উল্লেখ করা হয়নি। আসা না আসার বিষয়ে তিনি কোনো নিশ্চয়তাও দেননি। তবে ডিবি ধারণা করছে, প্রতারণার মামলার সুষ্ঠু তদন্তের জন্য তিনি হাজির হবেন।
এ বিষয়ে গুলশান বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মশিউর রহমান বলেন, গত রবিবার তার ছেলেকে জিজ্ঞাসাবাদ করে কিছু তথ্য সংগ্রহ করা হয়েছে। আজ মঙ্গলবার মুসাকে ডাকা হয়েছে। তাকে প্রতারকের বিষয়ে কিছু জিজ্ঞাসা করা হবে।
এর আগে গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন, অতিরিক্ত সচিব পরিচয়ে গ্রেপ্তার আবদুল কাদেরের প্রতিষ্ঠানে শমসেরের একাধিক ছবি টাঙানো রয়েছে। তিনি নিজেকে পরিচয় দিতেন শমসেরের বিভিন্ন প্রতিষ্ঠানের অ্যাডভাইজার হিসেবে। প্রতারক কাদেরের কাছ থেকে মুসা বিন শমসের ও তার স্ত্রীর সঙ্গে করা কিছু চুক্তিপত্র উদ্ধার করা হয়। এসব বিষয় জানতেই মূলত শমসেরকে জিজ্ঞাসাবাদ করা হবে।
প্রসঙ্গত, প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে গত বৃহস্পতিবার মিরপুর ৬ নম্বরে বাসা থেকে বাইরে যাওয়ার সময় স্ত্রী ও দুই সহকারীসহ গ্রেপ্তার হন কাদের। কাদেরের বিরুদ্ধে মোট ৫টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে একটি অস্ত্র আইনে ও বাকি ৪টি প্রতারণা মামলা। একটি মামলায় তিনি এখন রিমান্ডে রয়েছেন। আরো অনেক ভুক্তভোগী অভিযোগ নিয়ে ডিবি কার্যালয়ে হাজির হচ্ছেন বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়