২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

বিজিএমইএ সভাপতি : বিমানবন্দরে উন্নয়ন প্রকল্পগুলোর গতি বাড়ানোর আহ্বান

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তৃতীয় টার্মিনাল নির্মাণসহ দেশের বিমানবন্দরে মেগা প্রকল্পগুলো বাস্তবায়িত হলে আকাশপথে পণ্য পরিবহনের চাহিদা পূরণ এবং অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অবদান রাখবে বলে জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। তিনি বলেন, কোভিড-১৯ এর প্রভাব কাটিয়ে বৈশ্বিক বাণিজ্যে গতি এসেছে। সামনের দিনগুলোতেও এ গতি অব্যাহত থাকবে। অনেক দেশ ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল করছে। এতে ব্যবসায়িক ভ্রমণ এবং আকাশপথে পণ্য পরিবহন বাড়ছে। এমন প্রেক্ষিতে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট বিমানবন্দরসহ প্রধান বিমান বন্দরগুলো উন্নত করার লক্ষ্যে প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নের অনুরোধ জানান বিজিএমইএ সভাপতি।
বিজিএমইএ সভাপতির নেতৃত্বে একটি প্রতিনিধিদল গত রবিবার সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে বৈঠক করেন। এ সময় এ অনুরোধ জানান তিনি। এ সময় বিজিএমইএর সহসভাপতি শহিদউল্লাহ আজিম, সহসভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম এবং সহসভাপতি মো. নাসির উদ্দিন উপস্থিত ছিলেন। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব মো. মোকাম্মেল হোসেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মাফিদুর রহমান, এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ড. আবু সালেহ মোস্তফা কামালও বৈঠকে উপস্থিত ছিলেন।
বিজিএমইএ নেতারা বলেন, বাংলাদেশের অর্থনীতি প্রসারিত হচ্ছে, সুতরাং আমদানি-রপ্তানি এবং বিনিয়োগও বাড়ছে। তাই আধুনিক সুবিধাসহ নতুন টার্মিনাল চালু হলে দেশের বাণিজ্য দ্রুততর হবে এবং বাণিজ্য বাড়াতে সহায়ক ভূমিকা পালন করবে। তারা বাংলাদেশ বিমান এয়ারলাইন্সকে দুবাই এবং লন্ডনে ফ্লাইটের সংখ্যা বাড়ানো এবং দীর্ঘ রুট- টরন্টো, নিউইয়র্ক, ম্যানচেস্টার, ফ্রাঙ্কফুর্ট, আমস্টারডাম, প্যারিস, রোম ও বার্সেলোনায় ফ্লাইট পরিচালনার অনুরোধ জানান। ব্যবসায়ী নেতারা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোর্ডের মাধ্যমে চারটি কার্গো ফ্রেইটার (কার্গো এয়ারক্রাফট) সংগ্রহ করারও অনুরোধ জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়