২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

বিএমইটির সিদ্ধান্ত : বিদেশফেরতদের নতুন করে ট্রেনিং নিতে হবে না

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বৈশ্বিক মহামারি করোনাকালে দেশে ফিরে যেসব প্রবাসী বিপাকে পড়েছেন তাদের নতুন করে প্রশিক্ষণ দেয়ার জটিলতা দূর হয়েছে। ‘প্রশিক্ষিতদের দক্ষ করতে তিন দিনের ট্রেনিং দেয়া হচ্ছে’- এমন খবর ভোরের কাগজে প্রকাশের পর ওই সিদ্ধান্ত বাতিল করেছে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি)। বিএমইটির মহাপরিচালক মো. শহীদুল আলম গতকাল সোমবার এ তথ্য নিশ্চিত করে বলেন, যারা প্রবাসে কাজ করেছে তাদের প্রি ডিপার্চার ওরিয়েন্টেশন (পিডিও) দরকার হবে না। এরই মধ্যে পূর্বের নির্দেশনা বাতিল করে যারা আগে বিদেশে কাজ করেছে তাদের ভিসার মেয়াদ থাকা সাপেক্ষে সরাসরি ফ্লাইট দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। তিনি বলেছেন, যারা বিদেশে কাজ করেছেন তারা আবার কেন প্রশিক্ষণ নিবে। তারা বরং অন্যকে প্রশিক্ষণ দেয়ার সক্ষমতা অর্জন করেছে। এ সমস্যা দূর হয়েছে বলে জানান তিনি।
প্রসঙ্গত, বিদেশফেরতদের ‘দক্ষ করতে তিন দিনের প্রশিক্ষণের নির্দেশ থাকায় প্রশিক্ষণ পেতে ২০ দিন থেকে এক মাস সময় লাগত। এনিয়ে বিড়ম্বনা দেখা দিলে বিদেশফেরতরা ক্ষোভ প্রকাশ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়