২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

বাংলাদেশ পুলিশ চ্যাম্পিয়ন

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পেসাপালো একটি বিদেশি খেলা। দিন দিন এটি বাংলাদেশেও জনপ্রিয় হচ্ছে। এবার ওয়ালটন তৃতীয় জাতীয় নারী ও মিশ্র পেসাপালো প্রতিযোগিতায় উভয় বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ পুলিশ। আর হাড্ডাহাড্ডি লড়াই শেষে উভয় বিভাগে রানার্সআপ হয়েছে বাংলাদেশ আনসার।
গতকাল পল্টন মাঠে অনুষ্ঠিত নারী বিভাগের ফাইনালে বেশ দাপটে খেলে বাংলাদেশ পুলিশ নারী দল ৭-৩ রানের ব্যবধানে দুবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ আনসার নারী দলকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতে নেয়। নারী বিভাগের সেরা খেলোয়াড় নির্বাচিত হন বাংলাদেশ পুলিশ দলের বিথী আক্তার।
অন্যদিকে মিশ্র বিভাগের ফাইনালে বাংলাদেশ পুলিশ মিশ্র দল ৪-২ রানে বাংলাদেশ আনসার মিশ্র দলকে হারিয়ে শিরোপা জিতে নেয়। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হলো পুলিশ মিশ্র দল।
এদিন খেলা শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং ও বাংলাদেশ পেসাপালো অ্যাসোসিয়েশনের সভাপতি এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বাংলাদেশ পেসাপালো অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক তালহা জুবায়ের ও কোষাধ্যক্ষ মো. আজম আলী খানসহ অন্যরা উপস্থিত ছিলেন।
পেসাপালো প্রতিযোগিতার চ্যাম্পিয়ন পুলিশ ও রানার্সআপ আনসার দলকে ট্রফি ও মেডেল দেয়া হয়। ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়।
পেসাপালো খেলাটি মূলত বেসবলের আদলে ব্যাট-বলের একটি খেলা। বেসবলের সঙ্গে এ খেলার প্রধান পার্থক্য হলো উলম্ব পিচিং (বোলিং)। পিচার ব্যাটারের সামনে থেকে পিচিং প্লেটের ওপর লক্ষ করে নিচ থেকে উপরের দিকে উলম্ব করে বল নিক্ষেপ করে।
ব্যাট দিয়ে বল মেরে দৌড়ে তিনটি বেস ঘুরে রানার (ব্যাটার) নিরাপদে ‘হোম বেসে’ পৌঁছতে পারলে একটি রান ধরা হয়। এক এক দলের চার ইনিংস করে মোট আট ইনিংসে খেলা হয় পেসাপালো। অফেন্সে (ব্যাটিং) ১২ ও ডিফেন্সে (ফিল্ডিং) ৯ জন করে খেলোয়াড় থাকেন একটি দলে। বেশি রান করা দল জয়ী হিসেবে বিবেচিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়