২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

বনানী পূজামণ্ডপ পরিদর্শনে র‌্যাব ডিজি : দুর্গাপূজায় নাশকতার শঙ্কা নেই

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় কোনো ধরনের জঙ্গি হামলা বা নাশকতার শঙ্কা নেই বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। গতকাল সোমবার দুপুরে রাজধানীর বনানী পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।
র‌্যাব ডিজি বলেন, প্রতিবারের মতো এবারো নির্বিঘেœ দুর্গাপূজা উদযাপনে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে র‌্যাব। দুর্গাপূজা ঘিরে কোনো হুমকি আছে কিনা তা জানার জন্য গত ৫ অক্টোবর থেকে সারাদেশে গোয়েন্দাসহ অন্যান্য তথ্য ও সাইবার মনিটরিং কার্যক্রম চালিয়েছি আমরা। তবে জঙ্গিসহ কোনো ধরনের হামলার আশঙ্কার তথ্য পায়নি র‌্যাব। এরপরও আত্মতুষ্টিতে ভুগছি না আমরা। সব ধরনের অনাকাক্সিক্ষত পরিস্থিতি মোকাবিলায় পর্যাপ্তসংখ্যক সদস্য মোতায়েন ও গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। এ সময় র‌্যাব ডগ স্কোয়াডে সার্বক্ষণিকভাবে পূজামণ্ডপ ও গুরুত্বপূর্ণ স্থানে প্রয়োজনীয় স্যুইপিং কার্যক্রমে অংশগ্রহণ করবে। এছাড়া র‌্যাবের বম্ব ডিসপোজাল ইউনিট, র‌্যাবের স্পেশাল ফোর্সের টিম ও র‌্যাবের এয়ার উইংয়ের হেলিকপ্টার যে কোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকবে। যে কোনো ধরনের অভিযোগ জানাতে ০১৭৭৭৭২০০২৯ র‌্যাবে হটলাইনে ফোন করতে সবার প্রতি আহ্বান জানিয়ে আব্দুল্লাহ আল মামুন বলেন, বাংলাদেশসহ সারা বিশ্বে মহামারি করোনার প্রকোপ চলছে। স্বাস্থ্যবিধি মেনে দুর্গোৎসবের মূল আচার অনুষ্ঠান সম্পন্ন করতে হবে। র‌্যাব ডিজি বনানী পূজামণ্ডপের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সেখানে উপস্থিত সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময়সহ দুর্গাপূজার শুভেচ্ছা বিনিময় করেন। পূজাকে কেন্দ্র করে কোনো ধরনের অনাকাক্সিক্ষত পরিস্থিতির উদ্ভব যাতে না হয় সে ব্যাপারে র‌্যাবের সার্বিক প্রস্তুতি রয়েছে বলেও আশ্বস্ত করেন। এ সময় র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স), অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন), লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক ও অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়