২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

পুঁজিবাজারে সূচক ও লেনদেন কমেছে

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগের দিন উত্থান হলেও সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস গতকাল সোমবার পতন হয়েছে দেশের পুঁজিবাজারে। গতকাল পুঁজিবাজারের প্রধান প্রধান সূচক কমেছে। একই সঙ্গে লেনদেন হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে।
গতকাল ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২২.৪২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৭ হাজার ৩৪৫.৫৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ৮.৪৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ৭৫৭.২৮ পয়েন্টে। আর শরিয়াহ সূচক ০.১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫৯৬.৬৪ পয়েন্টে।
ডিএসইতে গতকাল এক হাজার ৮৪৮ কোটি ৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১১৪ কোটি ৭৯ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৯৬১ কোটি ৭০ লাখ টাকার।
ডিএসইতে গতকাল ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৭টির বা ২৫.৮০ শতাংশের, শেয়ার দর কমেছে ২৫৯টির বা ৬৮.৮৮ শতাংশের এবং ২০টির বা ৫.৩২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।
অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪০.৪৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১ হাজার ৪৭৫.৫৬ পয়েন্টে। সিএসইতে ৩১০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৩টির দর বেড়েছে, কমেছে ১৮৪টির আর ২৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭২ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়