২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

নালায় পড়ে প্রাণহানি : ৭ সদস্যের তদন্ত কমিটির কাজ শুরু

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে খাল-নালায় পড়ে একের পর এক মৃত্যুর ঘটনা তদন্তে অবশেষে কমিটি গঠন করা হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশে বৃষ্টির সময় সৃষ্ট জলাবদ্ধতায় নগরের বিভিন্ন সড়কের পাশে খোলা নালা-খালে পড়ে প্রাণহানির ঘটনা তদন্তে এ কমিটি গঠন করা হয়। সাত সদস্যের তদন্ত কমিটি ইতোমধ্যে কাজ শুরু করেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
মন্ত্রিপরিষদ বিভাগের পক্ষ থেকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কাছে পাঠানো চিঠিতে এ ঘটনাকে দুঃখজনক বলে উল্লেখ করা হয় এবং এজন্য দায়ীকে- তা তদন্ত করে প্রতিবেদন মন্ত্রিপরিষদ বিভাগে পাঠাতে বলা হয়েছে। নির্দেশনা পেয়ে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমানকে প্রধান করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। প্রশাসন সূত্রে জানা গেছে, কমিটিতে সিএমপি কমিশনার ও জেলা প্রশাসনের প্রতিনিধি, সিডিএর সচিব, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী এবং চট্টগ্রাম নগরীর জলাবদ্ধতা নিরসনকল্পে খাল পুনঃখনন, সম্প্রসারণ ও উন্নয়ন প্রকল্পের পরিচালককে সদস্য করা হয়েছে। ঘটনার কারণ অনুসন্ধানে এই কমিটি আগামী বৃহস্পতিবার বৈঠক করবে বলে জানা গেছে। গত ২ অক্টোবর কমিটি গঠন করা হলেও তা গতকাল সোমবার জানাজানি হয়। তদন্ত কমিটি গঠন ও বৈঠকসংক্রান্ত চিঠি রবিবার চট্টগ্রাম সিটি করপোরেশন ও সিডিএর কাছে পাঠানো পর বিষয়টি জানাজানি হয়।
তদন্ত কমিটির প্রধান ও অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান বলেন, মন্ত্রিপরিষদের বিভাগ থেকে নালা-খালে পড়ে মৃত্যুর ঘটনা তদন্তের নির্দেশনা দেয়া হয়েছে। এ জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি কাজ শুরু করেছে। দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন দেয়া হবে।
প্রসঙ্গত গত ২৭ সেপ্টেম্বর নগরীর আগ্রাবাদ মাজার গেট এলাকায় ফুটপাত থেকে পা পিছলে নালায় পড়ে মৃত্যু হয় আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের ছাত্রী শেহেরিন মাহমুদ সাদিয়ার। এর আগে ২৫ আগস্ট মুরাদপুর এলাকায় নালায় পা পিছলে পড়ে ডুবে যান সবজি বিক্রেতা সালেহ আহমেদ। অনেক খোঁজাখুঁজির পরও তার সন্ধান মেলেনি। এর আগে গত ৩০ জুন মেয়র গলি এলাকায় চশমা খালে অটোরিকশা পড়ে গেলে চালক ও এক যাত্রী মৃত্যুবরণ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়