২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

তা র কা লা প : ‘সিনেমার স্মৃতি ধরে রাখতেই মেয়ের নাম রেখেছি পদ্মা’

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সাদিয়া আফরিন মাহি। রাশিদ পলাশ পরিচালিত ‘পদ্মাপুরাণ’ সিনেমায় মুখ্য চরিত্রে অভিনয় করেছেন তিনি। গত শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি। এই সিনেমায় অভিনয়ের প্রসঙ্গ ধরে কথা বলেছেন সাদিয়া।
সাক্ষাৎকার : শাহনাজ জাহান
আপনার অভিনীত ‘পদ্মাপুরাণ’ প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে। অনুভূতি কেমন?
এই সিনেমাটি আমার কাছে স্বপ্নের মতো। দুই বছর ধরেই মুক্তির মিছিলে। মার্চেও রিলিজ দেয়ার কথা ছিল। সম্ভব হয়নি, পরে ঠিক হয় ৮ অক্টোবর। ওই দিন আমার মেয়েরও পৃথিবীতে আসার কথা ছিল। যদিও সিনেমা মুক্তির ২২ দিন আগেই আমি মা হয়েছি। প্রিমিয়ার শো দেখেছি মেয়েকে সঙ্গে নিয়ে।

সিনেমাতে আপনার মেয়ের নাম পদ্মা। বাস্তবেও মেয়ের নাম রেখেছেন পদ্মা। কেন?
ছবিটি ঘিরে অনেক স্মৃতি। সেই স্মৃতিকে তুলে রাখতেই মেয়ের নাম রেখেছি ‘পদ্মা’। আমার মেয়ের জন্মের আগে ও পরের অনেক স্মৃতি এই ছবির সঙ্গে মিশে আছে। তাছাড়া শুটিং থেকে শুরু করে সিনেমাটির মুক্তি পর্যন্ত মনে হয় যেন আমি এখনো সিনেমার মধ্যেই আছি।
এই সিনেমার জন্য তো আপনার মাথার চুল ফেলে ন্যাড়া হতে হয়েছিল?
সিনেমায় আমি গর্ভবতী নারী, ড্রাগ ডিলার ও তৃতীয় লিঙ্গের চরিত্রে অভিনয় করি। এই সিনেমার জন্য আমার ওজন কমাতে হয়েছে যেন শরীরে ভারিক্কি ভাবটা না থাকে। মাথার চুল ফেলে একেবারে ন্যাড়া হতে হয়েছিল। চুল কাটার সময় খুব কেঁদেছিলাম। আসলে মেয়েদের তো চুলের প্রতি আলাদা ভালোবাসা থাকে। ওই জায়গা থেকে একটু খারাপ লাগা কাজ করছিল।

শুটিংয়ের অভিজ্ঞতা কি শেয়ার করা যায়?
একটা চরের মধ্যে আমরা শুটিং করেছি। প্রতিদিন ভোর ৬টায় রওনা দিয়ে সকাল ৮টার মধ্যে শুটিং শুরু করতাম। দ্বিতীয় লটে শুটিংয়ের সময় ঘূর্ণিঝড় ‘ফণী’র কবলে পড়েছিলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়