২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

তথ্যমন্ত্রী : প্রেস ক্লাবের মর্যাদা ক্ষুণ্ন করেছে বিএনপি

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মির্জা ফখরুল ইসলামরা রাজনৈতিক দলের কার্যালয়ের মতো সমাবেশ করে জাতীয় প্রেস ক্লাবের পবিত্রতা ও মান-মর্যাদা নষ্ট করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, প্রেস ক্লাবে অবশ্যই সরকারের পক্ষে-বিপক্ষে বা সিভিল সোস্যাইটির আলোচনা সভা হতে পারে। কিন্তু নয়াপল্টনে কার্যালয়ের সামনে যেভাবে সমাবেশ হয়, প্রেস ক্লাবকে সেভাবে সমাবেশস্থল বানানো সমীচীন নয়, যেটি রবিবার বিএনপি করেছে বলে জেনেছি। এতে প্রেস ক্লাবের পবিত্রতা ও মান-মর্যাদা নষ্ট করা হয়েছে বলে আমি ব্যক্তিগতভাবে মনে করি।
গতকাল সোমবার সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।
হাছান মাহমুদ বলেন, বিএনপি নেতারা প্রায়ই জাতীয় ঐক্য স্থাপনের কথা বলেন। কিন্তু যে ঐক্যটা তারা করেছিলেন, সেই ঐক্যটাই বাতাস চলে যাওয়া বেলুনের মতো চুপসে গেছে। ২০ দলীয় জোটে এখন আট-দশটি দলের বেশি নেই। বাকি সব দল পালিয়ে গেছে। মির্জা ফখরুলকে বলব, নিজেদের ঘর সামলানোর দিকে মনোযোগ দিয়ে আগামী নির্বাচনের প্রস্তুতি নিন।
ক্যাবল অপারেটিং সিস্টেম ডিজিটাল হওয়া প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, ডিজিটালাইজেশনের কাজটা আমরা সব পক্ষের সঙ্গে আলোচনা করেছিলাম। যে বৈঠকে সিদ্ধান্ত হয়েছিল ১ অক্টোবর থেকে ক্লিন ফিড বাস্তবায়ন করা হবে, সেই একই বৈঠকে সিদ্ধান্ত ছিল ঢাকা ও চট্টগ্রামসহ মেট্রোপলিটন শহরে ১ নভেম্বর থেকে বিশেষ করে ঢাকা-চট্টগ্রামে ১ নভেম্বরের আগেই ডিজিটালাইজেশন নিশ্চিত করা হবে।
তিনি বলেন, দক্ষিণ এশিয়ার নিক্কি প্রতিবেদনে করোনা মোকাবিলায় বাংলাদেশ প্রথম স্থান অধিকার করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থাও প্রশংসা করেছে। এর আগে বিভিন্ন পত্রপত্রিকা ও আন্তর্জাতিক গণমাধ্যমে প্রধানমন্ত্রীর এই করোনা মোকাবিলার প্রশংসা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়