২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

ডেঙ্গুর প্রকোপ : একটানা ৩ দিন দুই শতাধিক রোগী ভর্তি হাসপাতালে

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টানা তিন দিন ধরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন দুই শতাধিক রোগী। আগের সপ্তাহে ৪ দিন এই সংখ্যা দুইশর নিচে থাকলেও শনিবার থেকে ফের রোগীর সংখ্যা বাড়তে শুরু করেছে। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২০৭ জন। তাদের মধ্যে ১৬২ জন ঢাকার এবং ৪৫ জন ঢাকার বাইরের হাসপাতালে চিকিৎসাধীন। এই ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরো ২ জনের। এর আগে রবিবার ২১১, শনিবার ২২৪ এবং শুক্রবার ১৫০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৯৩৫ জন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৭৮৫ জন। আর অন্যান্য বিভাগে ভর্তি আছেন ১৭৭ জন।
চলতি বছরের ১১ অক্টোবর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২০ হাজার ৩৩৬ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৭৮ জনের। আর সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ১৯ হাজার ৩২৩ জন। মাসভিত্তিক হিসাব অনুযায়ী, চলতি বছরের জানুয়ারিতে ৩২, ফেব্রুয়ারিতে ৯, মার্চে ১৩, এপ্রিলে ৩, মে মাসে ৪৩, জুনে ২৭২ এবং জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতলে ভর্তি হন। এদের মধ্যে মৃত্যু হয় ১২ জনের। আগস্টে হাসপাতালে ভর্তি হওয়া ৭ হাজার ৬৯৮ জন ডেঙ্গু রোগীর মধ্যে ৩৪ জন মারা যান। সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন রোগী হাসপাতালে ভর্তি হন আর ২৩ জনের মৃত্যু হয়। অক্টোবরের ১১ দিনে ২ হাজার ১৩৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। মৃত্যু হয়েছে ৯ জনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়