২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

ক্লাব পরিচিতি : বসুন্ধরা কিংস

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বসুন্ধরা কিংস বর্তমান সময়ে বাংলাদেশের সেরা ক্লাব। এটি ঢাকার বসুন্ধরার একটি ক্লাব। বাংলাদেশের ফুটবলের ইতিহাসে নবীনতম ক্লাবগুলো একটি হলো বসুন্ধরা কিংস। ২০১৩ সালে এটি প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশের সর্বোচ্চ ফুটবল প্রতিযোগিতা বাংলাদেশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন হলো বসুন্ধরা কিংস। বাংলাদেশের জাতীয় দলের হয়ে খেলা বেশিরভাগ খেলোয়াড় এই ক্লাবটির হয়ে খেলে থাকেন।
দেশীয় ফুটবলে এসেই চমক দেখায় বসুন্ধরা কিংস। ২০১৩ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর ২০১৭ সালে তারা বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে খেলার সুযোগ পায়। এটি ঘরোয়া ফুটবলের দ্বিতীয় বিভাগ বসুন্ধরা কিংসের ফুটবল যাত্রা শুরু হয় ২০১৬ সালে পাইওনিযার লিগে খেলার মাধ্যমে। সেবার তারা তৃতীয় হয়। এরপর সুযোগ পায় তৃতীয় বিভাগে। কিন্তু তৃতীয় বিভাগের বদলে তারা দ্বিতীয় বিভাগ অর্থাৎ চ্যাম্পিয়নশিপে খেলার আবেদন জানায়। তাদের সে সুযোগ দেয়া হয়। আর প্রথম আসরেই চ্যাম্পিয়ন হয়ে সবাইকে চমকে দেয় তারা। চ্যাম্পিয়নশিপে বসুন্ধরা অধিনায়কের দায়িত্ব দেয় রোকুনুজ্জামান কাঞ্চনকে। বর্তমানে বসুন্ধরা কিংসের অধিনায়ক হলেন জাতীয় দলের সেরা ডিফেন্ডার তপু বর্মনকে। ২০১৯ সালে বসুন্ধরা প্রথম শিরোপা জয় করে। পরের মৌসুমেও শিরোপা জয়ের দিক দিয়ে এগিয়ে ছিল তারা। কিন্তু করোনার কারণে ওই আসর বাতিল করে দেয়া হয়। তবে পরের মৌসুমেই ফের শিরোপা জয় করে তারা।
কাগজ ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়