২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

কার্যনির্বাহী পরিষদের সভা : ইউরোপে বৈধভাবে শ্রমিক পাঠাতে সহায়তা দেবে আয়েবা

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন- আয়েবার ১৯তম কার্যনির্বাহী পরিষদের সভা ফ্রান্সের টুলুজ শহরে অনুষ্ঠিত হয়েছে। ইউরোপের বিভিন্ন দেশে বৈধভাবে শ্রমিক পাঠানোর ক্ষেত্রে সরকারকে আয়েবা সহায়তা দেবে বলে সভায় সিদ্ধান্ত হয়। বিজ্ঞপ্তি
ফ্রান্সের পিংক সিটি খ্যাত টুলুজের হোটেল নবোটেলে আয়োজিত আয়েবার এ সভায় উল্লেখ করা হয় সংগঠনটি মালটায় আটক বাংলাদেশিদের ব্যাপারে সক্রিয় ভূমিকা পালন করবে। ইউরোপে অবৈধ অভিবাসীদের নিরুৎসাহিত করে বৈধ শ্রমিক আসার ক্ষেত্রেও আয়েবা ইতিবাচক দায়িত্ব পালন করবে। সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার ডক্টর জয়নুল আবেদীনের সভাপতিত্বে মহাসচিব কাজী এনায়েত উল্লাহর পরিচালনায় সূচনা বক্তব্য রাখেন সহসভাপতি ফখরুল আকম সেলিম।
সংগঠনের সভাপতি জানান, সভায় দ্বীপরাষ্ট্র মাল্টার কারাগারে বন্দি ১৬৫ জন বাংলাদেশি শ্রমিকের সহায়তার ব্যাপারে আলোচনা হয়েছে। ইউরোপে দক্ষ শ্রমিক আসার ব্যাপারে সরকারকে সঠিক পরামর্শ দেবে বলেও জানান সংগঠনের সভাপতি। মাল্টায় দক্ষ শ্রমিক আনার ব্যাপারে আয়েবা সক্রিয়ভাবে সহায়তা দেবে বলেও জানান তিনি। এর আগে সকালে টুলুজে নির্মিত স্থায়ী শহীদ মিনারে আয়েবার নেতারা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। সেখানে দেশাত্মবোধক গান ও নৃত্য পরিবেশন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়