২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

ইনামুল হকের প্রয়াণে শোকবিহ্বল সংস্কৃতি অঙ্গন

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেতা, নাট্যকার, নির্দেশক ও শিক্ষক ড. ইনামুল হক গতকাল বিকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তার এই হঠাৎ প্রস্থানে শোকবিহ্বল সংস্কৃতি অঙ্গন। তাকে ঘিরে স্মৃতিচারণ করলেন নাট্যাঙ্গনের কয়েকজন তারকা-
এই বেদনা বহন করা
খুব কঠিন
আতাউর রহমান
হুট করেই চলে গেল ইনামুল হক। মাত্র দুদিন আগে নাট্যাঙ্গনে আমার অনুজ বন্ধু ড. আফসার আহমেদ চলে গেল। আর এবার ইনামুল হকের মৃত্যু। আমাদের জন্য ভীষণ বেদনার। বিগত দেড় বছরে আমরা সাংস্কৃতিক অঙ্গনের অনেককেই হারিয়েছি। সেই তালিকায় এবার যোগ হলো ইনামুল হকের নাম। এই বেদনা বহন করা খুব কঠিন।

হারানোর পাল্লা ভারি
হয়ে যাচ্ছে
মাসুম রেজা
হারানোর পাল্লা অনেক বেশি ভারি হয়ে যাচ্ছে। আমাদের মতো হালকারা থেকে যাচ্ছি আর এক পাশে খ্যাতিমান নাট্যকার, নির্দেশক, অভিনেতা, একুশে পদকে ভূষিত ড. ইনামুল হক চলে গেলেন। তাকে অনেক ভালোবাসতাম।

খুব ভালো মানুষ ছিলেন
শতাব্দী ওয়াদুদ
একজন আদ্যোপান্ত থিয়েটারের মানুষ ছিলেন ড. ইনামুল হক। তিনিও চলে গেলেন। খুব সাধারণ ও ভালো মানুষ ছিলেন তিনি। তার সঙ্গে আড্ডা দেয়া এবং তার স্নেহ খুব মিস করব।

সব অভিভাবক একসঙ্গে
চলে যাচ্ছে
শাহনাজ খুশি
ড. ইনামুল হক স্যার আর নেই, এই খবর শোনার পর বিশ্বাসই করতে পারছিলাম না। আমাদের সব অভিভাবক একসঙ্গে চলে যাচ্ছে! ভাবতে পারছি না কিচ্ছু। সুস্থ মানুষ, কীভাবে কী হয়ে গেল। তিনি অত্যন্ত ভালো মানুষ ছিলেন। আল্লাহ তাকে শান্তিতে রাখুক। গভীর শোক প্রকাশ। অতঃপর শ্রদ্ধা জানাচ্ছি।

একটি নক্ষত্র খসে গেল
আহসান হাবিব নাসিম
ড. ইনামুল হকদের মতো মানুষ ছিলেন বলেই আজ বাংলাদেশের নাট্য জগৎ রয়েছে। বাংলাদেশের নাট্য চর্চার যে ভিত্তি তা তারাই তৈরি করেছেন। টেলিভিশন মঞ্চ তাদের হাত ধরে যাত্রা শুরু করেছিল বলেই সময় পরম্পরায় আজ এখানে এসেছে। তিনি এমন পর্যায়ের, এমন মাপের মানুষ, তাকে নিয়ে আমার বলার মতো কিছু নেই। শুধু এটুকু বলব, নাট্য জগতের একটি বড় অধ্যায়ের সমাপ্তি হলো, একটি নক্ষত্র খসে গেল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়