২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

আদিবাসী পল্লীতে বিষাদ : শেরপুরে পূজামণ্ডপে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল ৩ জনের

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নাহিদ আল মালেক, শেরপুর (বগুড়া) থেকে : যষ্ঠীর দিন সকালে বিষাদে পরিণত হলো আদিবাসী পল্লী। বগুড়ার শেরপুরে পূজামণ্ডপের আলোকসজ্জার কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিন জনের মৃত্যু হয়েছে।
গতকাল সোমবার সকাল ৮টার দিকে উপজেলার বিশালপুর ইউনিয়নের চুরকুটা গ্রামে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- চুরকুটা গ্রামের মৃত বীরজ চন্দ্র মাহাতোর ছেলে ক্ষিতিশ চন্দ্র মাহাতো ওরফে গুদু (৫০), একই এলাকার মৃত বিমাল চন্দ্র মাহাতোর ছেলে পলাশ চন্দ্র মাহাতো (৪০) ও চান মাহাতোর ছেলে ক্ষিতিশ চন্দ্র (৩৬)।
এ ঘটনায় ক্ষিতিশ মাহাতোর ছেলে রুবেল মাহাতো (৩২) গুরুতর আহত হয়েছে। চুরকুটা পূজামণ্ডপ কমিটির সভাপতি রানা মাহাতো জানান, সকাল ৮টার দিকে পূজামণ্ডপের বাইরে রাস্তায় লাইটিংয়ের জন্য কাজ করার সময় বিদ্যুতের তারে জড়িয়ে যান ক্ষিতিশ। পরে তাকে বাঁচাতে এগিয়ে আসে অন্যরা। এ সময় ঘটনাস্থলে সবাই মারা যায়।
বিশালপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. জাকির হোসেন জানান, প্রতি বছর ক্ষুদ্র-গোষ্ঠী পল্লীর সদস্যরা আনন্দের মাধ্যমে দুর্গোৎসব পালন করে। এবার তিন জনের মৃত্যুতে সেই উৎসব বিষাদে পরিণত হয়েছে। তিনি আরো জানান, বিশালপুর ইউনিয়নের ১৪টি পূজামণ্ডপের মধ্যে একমাত্র আদিবাসী পল্লী এই চুরকুটা গ্রামে বেশ কয়েক বছর ধরেই আনন্দমুখর পরিবেশে পূজা হয়ে আসছিল।
শেরপুর থানার ওসি মো. শহিদুল ইসলাম জানান, বিদ্যুৎস্পৃষ্টে নিহতের খবর পেয়ে আমি ঘটনাস্থলে যাই। এরপর সবার কাছে শুনে তাদের লাশ সৎকার করার অনুমতি দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়