করোনা আপডেট : মৃত্যু বেড়েছে শনাক্ত কমছে

আগের সংবাদ

নৌকা বেহাত, আছে বিদ্রোহীও

পরের সংবাদ

সাংবাদিক অপহরণ মামলা : পিবিআইকে আবারো তদন্তের নির্দেশ

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের সাংবাদিক গোলাম সরওয়ারকে অপহরণের অভিযোগে করা মামলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইকে পুনঃতদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল রবিবার চট্টগ্রাম মহানগর হাকিম মেহনাজ রহমানের আদালত এ আদেশ দেন।
গোলাম সরওয়ারের আইনজীবী আশরাফ উদ্দিন খন্দকার রনি বলেন, গোলাম সরওয়ারকে অপহরণের অভিযোগে করা মামলায়
আদালতে অভিযোগপত্র দিয়েছিল কোতোয়ালি থানা পুলিশ। কিন্তু পুলিশ দায়সারা তদন্ত করে। তারা অপহরণের কোনো আলামত পায়নি বলে অভিযোগপত্রে জানায়। জমা দেয়া প্রতিবেদনে অনাস্থা এনে অধিকতর তদন্ত করার আবেদন জানিয়েছিলাম। বৃহস্পতিবার এ বিষয়ে শুনানি হয়েছে। পরে
আজ (রবিবার) পিবিআইকে আবারো তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।
গত বছরের ২৮ অক্টোবর চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানার ব্যাটারি গলির বাসা থেকে বের হওয়ার কিছুক্ষণ পরই নিখোঁজ হন সরওয়ার। তিন দিন পর ১ নভেম্বর সীতাকুণ্ডের খালের পাশের ঝোপের ভেতর থেকে তাকে প্রায় সংজ্ঞাহীন অবস্থায় উদ্ধার করে স্থানীয়রা। পরে সরওয়ার কোতোয়ালি থানায় মামলা করেন। মামলায় আসামি করা হয় অজ্ঞাত পরিচয় ছয়জনকে।
মামলার এজাহারে তিনি বলেন, বিভিন্ন বিষয় নিয়ে রিপোর্ট করায় তাকে অপহরণ করে মারধর এবং ৫০ হাজার টাকা মুক্তিপণও দাবি করা হয়। গত মাসে কোতোয়ালি থানা পুলিশ সরওয়ারের মামলার চূড়ান্ত প্রতিবেদন দেয়। এতে তাকে অপহৃতের কোনো তথ্যপ্রমাণ পাওয়া যায়নি বলে উল্লেখ করা হয়। সরওয়ার তদন্ত প্রতিবেদনে নারাজি দেন আদালতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়