করোনা আপডেট : মৃত্যু বেড়েছে শনাক্ত কমছে

আগের সংবাদ

নৌকা বেহাত, আছে বিদ্রোহীও

পরের সংবাদ

মুক্তিযোদ্ধাদের রুপার পদক দেয়ার সুপারিশ সংসদীয় কমিটির

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশের সব মুক্তিযোদ্ধাকে স্বীকৃতি হিসেবে রুপার পদক দেয়ার সুপারিশ করেছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। গতকাল রবিবার সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে এ সুপারিশ করা হয়। এ বিষয়ে কমিটির সভাপতি শাজাহান খান বলেন, সরকার সব মুক্তিযোদ্ধাকে স্মার্ট আইডি কার্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি তাদের একটি করে রুপার মেডেল দেয়ার জন্য সুপারিশ করেছে সংসদীয় কমিটি। মন্ত্রণালয়কে এ বিষয়ে ব্যবস্থা নেবার কথা বলা হয়েছে।
সংসদ সচিবালয়ের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্বাধীনতা যুদ্ধে জাতির শ্রেষ্ঠ সন্তানদের অবদান স্মরণ করে প্রত্যেক বীর মুক্তিযোদ্ধাকে নিজ নিজ মুক্তিযোদ্ধা নম্বর সংবলিত একটি করে রুপার তৈরি পদক প্রদানের সুপারিশ করা হয়। বৈঠকে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের জমি বেশি দামে সরকারি প্রতিষ্ঠানের কাছে বিক্রির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে বিশেষ অনুমতি নেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।
এ বিষয়ে শাজাহান খান বলেন, কল্যাণ ট্রাস্টের অনেক সম্পত্তি পড়ে রয়েছে। আমরা এগুলো বিক্রি করে স্থায়ী আমানতের সুপারিশ করেছি। ওই সম্পত্তি যাতে বেশি দামে বিক্রি করা যায় তার জন্য প্রধানমন্ত্রীর কাছে সামারি পাঠিয়ে বিশেষ অনুমতি নেয়ার পরামর্শ দিয়েছি। আর শহরের প্রাণকেন্দ্রে যে জমিগুলো রয়েছে সেগুলো বড় কোনো ডেভেলপমেন্ট কোম্পানির কাছে বিক্রি করা যায় কিনা সেটা দেখতে বলেছি।
সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে কমিটির সদস্য মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, রাজিউদ্দিন আহমেদ রাজু, কাজী ফিরোজ রশীদ এবং মোছলেম উদ্দিন আহমদ বৈঠকে অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়